আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
কুমিল্লায় সিভিল সার্জন অফিসের নাম ভাঙ্গিয়ে চলছে ভুয়া হাসপাতাল ও ভুয়া ডাক্তার       বিএনপিতে রাজনীতিকরা উপেক্ষিত: ব্যবসায়ী ও পেশাজীবীদের জয়জয়কার!      রামপুরা থানা আওয়ামীলীগের কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পাচ্ছে বিএনপি-জামায়াত নেতারা!      নিষিদ্ধ বিট কয়েনের গোপন বাজারে ছদ্মনামে লেনদেন      বাংলাদেশ থেকে মালয়েশিয়াতে মানবপাচারের নতুন রুট ইন্দোনেশিয়া       দিনদিন বাড়ছে ডাক্তারের সংখ্যা: গত পাঁচ বছরে ২৫ হাজার এমবিবিএস ডাক্তার      ডিএনসিসি উপনির্বাচন: আদালতের মাধ্যমে উপনির্বাচন স্থগিত করার আশঙ্কাই সত্য হলো      
কুমিল্লার ডিসি জানালেন সংবাদ সম্মেলনে আন্ডা হবে!
বারী উদ্দিন আহমেদ বাবর
Published : Friday, 22 December, 2017 at 4:00 PM
কুমিল্লার ডিসি জানালেন সংবাদ সম্মেলনে আন্ডা হবে!কুমিল্লা: আসছে আগামী ২৮ ডিসেম্বর ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ৮ ইউনিয়নের প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের সাথে মত বিনিময় সভা করেন কুমিল্লা জেলা প্রশাসক (ডিসি) মো. জাহাংগীর আলম। গতকাল বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে উপজেলা অডিটোরিয়ামে এ মত বিনিময় সভার আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা দাউদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যকালে জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম উপস্থিত প্রার্থীদের অভিযোগ শুনতে চান। এসময় উপজেলার আদ্রা উত্তর ইউপির ৫নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে প্রার্থী (মোরগ প্রতীক) মুজাহিদুল হক স্বপন ডিসির উদ্যেশ্যে বলেন গত ১৯ ডিসেম্বর গভীর রাতে আমাদের বাড়ীতে (মেরকট গ্রাম) পুলিশ পরিচয়ে ১০-১৫ জনের একটি দল এসে আমার ভাই মামুনকে খুঁজতে থাকে। তাঁকে না পেয়ে ঘরে থাকা তাঁর স্ত্রী ও অন্যান্য নারী সদস্যদের গালাগাল করে হুমকি দামকি দিয়ে যায়। পরে আমরা থানায় খোঁজ নিয়ে জানতে পারি ওই রাতে থানা পুলিশের কোন টিম আমাদের গ্রামে আসেনি। এছাড়াও বিভিন্ন সময় আ’লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী তাজুল ইসলামের লোকজন প্রতিদিন ভয়ভীতি প্রদর্শণ করছেন।
তাঁর প্রশ্নের জবাবে ডিসি বলেন এ ঘটনায় আপনি থানায় কোন জিডি করেছেন। উত্তরে ওই প্রার্থী বলেন না জিডি করিনি। তবে টিভি চ্যানেল ও পত্রিকার সাংবাদিকরা আমাদের বাড়ীতে গিয়েছে এবং সংবাদ প্রকাশ করেছে।
এর উত্তরে ডিসি বলেন, সংবাদ সম্মেলনে আন্ডা হবে আন্ডা। এরপর ওই প্রার্থী বসে যান। ডিসির এমন অশালীন বক্তব্যে সাংবাদিক সমাজে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। 
এ বিষয়ে সদস্য পদ প্রার্থী মুজাহিদুল হক স্বপন বলেন, আসলে আমি ডিসি স্যারের মন্তব্যে হতাশ। কেননা আমি স্যারকে বুঝাতে চেয়েছি যে আমি জিডি করিনি কিন্তু সাংবাদিকরা এ ঘটনা জেনেছে এবং সংবাদ প্রকাশ করেছে। এর মানে হলো গণমাধ্যমের মাধ্যমে দেশবাসী ও প্রশাসন বিষয়টি জেনেছে বা অবগত আছে। অতএব আমরা এর প্রতিকার পেতে পারি।
এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা জেলা প্রশাসক (ডিসি) মো. জাহাংগীর আলম তাঁর বক্তব্যে উক্তিটি করার কথা স্বীকার করে বলেন, আমার মূল বক্তব্য হলো এ ঘটনার পর তিনি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে যাবে, থানায় জিডি করবে। কিন্তু তিনি তা না করে সংবাদ সম্মেলন করেছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা ছাড়া সংবাদ সম্মেলনের ফল হবে আন্ডা, অর্থাৎ শূণ্য। তিনি পাল্টা প্রশ্ন করে বলেন, ওই লোক (সদস্য পদ প্রার্থী মুজাহিদুল হক স্বপন) থানায় জিডি না করে কি ভুল করেননি। আমার এই বক্তব্য অন্যভাবে দেখার কোন সুযোগ নেই। আমি ভালো উদ্দেশ্যে এ কথা বলেছি।        
এসময় ওই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার শাহ মো: আবিদ হোসেন, জেলা নির্বাচন কর্মকর্তা মো. খোরশেদ আলম, অতিরিক্ত সিনিয়র সহকারী পুলিশ সুপার মেহেদী হাছান, নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আইয়ুব ও উপজেলা নির্বাচন অফিসার মো: আব্দুস সালাম সহ ৮ ইউনিয়ন পরিষদের প্রতিদ্বন্দ্বি প্রার্থীগণ।
উল্লেখ্য, এরআগে চলতি বছরের ২৪ ফেব্রুয়ারী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভায় জেলা প্রশাসক জাহাংগীর আলমের অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে সাংবাদিকরা সভা বর্জন করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন করেছিলেন। 







জাতীয় পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com