আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
কুমিল্লায় সিভিল সার্জন অফিসের নাম ভাঙ্গিয়ে চলছে ভুয়া হাসপাতাল ও ভুয়া ডাক্তার       বিএনপিতে রাজনীতিকরা উপেক্ষিত: ব্যবসায়ী ও পেশাজীবীদের জয়জয়কার!      রামপুরা থানা আওয়ামীলীগের কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পাচ্ছে বিএনপি-জামায়াত নেতারা!      নিষিদ্ধ বিট কয়েনের গোপন বাজারে ছদ্মনামে লেনদেন      বাংলাদেশ থেকে মালয়েশিয়াতে মানবপাচারের নতুন রুট ইন্দোনেশিয়া       দিনদিন বাড়ছে ডাক্তারের সংখ্যা: গত পাঁচ বছরে ২৫ হাজার এমবিবিএস ডাক্তার      ডিএনসিসি উপনির্বাচন: আদালতের মাধ্যমে উপনির্বাচন স্থগিত করার আশঙ্কাই সত্য হলো      
ডাবলিন আওয়ামীলীগের সম্মেলন ও বিজয় দিবস পালন
Published : Thursday, 21 December, 2017 at 3:28 PM
ডাবলিন আওয়ামীলীগের সম্মেলন ও বিজয় দিবস পালনবিডিহটনিউজ,ডাবলিন: আয়ারল্যান্ডের বিভিন্ন কাউন্টি আওয়ামীলীগ, আয়ারল্যান্ড আওয়ামীলীগ ও কর্মীদের প্রত্যক্ষ সহযোগিতায় ডাবলিন আওয়ামীলীগের সম্মেলন অত্যন্ত সফলভাবে ও উদ্দীপনার মধ্য দিয়ে গত ১৮-ই ডিসেম্বর ২০১৭ তারিখে সম্পন্ন হয়েছে।অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান, গীতা পাঠ ও জাতীয় সংগীতের প্রতি সন্মান প্রদর্শন করা হয়।১৯৭১ সালের  বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে শহীদ, নিহত ও  সম্ভ্রম হারা মা বোনদের  জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়। বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা সহ সকল বীর যোদ্ধাদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়।
অনুষ্ঠানের উপস্থাপনা করতে গিয়ে সমীর কুমার বলেন, আমাদের বিজয় দিবসের চেতনা অর্থবহ করে তুলতে হলে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে হবে। যা থেকে বাংলাদেশ ধীরে ধীরে দূরে চলে যাচ্ছে।তিনি বাংলাদেশের সংখ্যালঘুদের উপর অত্যাচারের নিন্দা জানান।অনুষ্ঠানের সবাই তার মতামতের প্রতি সহমত প্রকাশ করেন।
ডাবলিন আওয়ামীলীগের সম্মেলনে উপস্থিত ছিলেন অনুষ্ঠানের আইরিশ পার্লামেন্টের প্রতিনিধিত্বকারী স্থানীয় ডাবলিনের এম.পি- মৌরিন ও'সুলিভান। তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে  সকল বাংলাদেশীকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে বলেন ইতিহাসগত ভাবে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের স্বাধীনতা সংগ্রাম এক রক্তক্ষয়ী যুদ্ধ ও অনেক শহীদের বিনিময়ে প্রতিষ্ঠিত হয়েছে তাই আপনারা যে যেখানেই থাকুন, যে দেশেরই নাগরিক হোন না কেন স্বাধীনতাকে অর্থবহ করে তুলুন। উল্লেখ্য, অনুষ্ঠানে  তিনি ১৯৭১ সালের শহীদদের স্মরণে এক মিনিট নীরবতাও  পালন করেন। 
অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে আয়ারল্যান্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বেলাল হোসেন বলেন, আজকের এই ডাবলিন আওয়ামীলীগের সম্মেলনে আয়ারল্যান্ডের আওয়ামী পরিবারের সকলে মিলে উপস্থিত হতে পেরে আনন্দিত। ডাবলিন আওয়ামীলীগের সম্মেলন সে সুযোগ তৈরী করে দেওয়ায় তিনি তাদেরকে ধন্যবাদ জানান। 
অনুষ্ঠানের বিশেষ অতিথি আয়ারল্যান্ড আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও আয়ারল্যান্ড আওয়ামীলীগের জনপ্রিয় নেতা রফিক খান সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামীর বাংলাদেশ গঠিত হবে। তিনি আয়ারল্যান্ডের সবাইকে ঐক্যবদ্ধ ভাবে বিএনপি জামায়াতের ষড়যন্ত্রের বিরুদ্ধে কাজ করার আহ্বান জানান। 
আয়ারল্যান্ড আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও অনুষ্ঠানের প্রধান বক্তা জনাব কিবরিয়া হায়দার বলেন, ডাবলিন আওয়ামীলগের এই সম্মেলন অবশ্যই আমাদেরকে ঐক্যবদ্ধ হতে সাহায্য করবে।আগামীদিনে আওয়ামীলীগের কর্মকান্ডকে আরো গতিশীল করবে। 
সম্মেলনের সার্বিক তত্ত্বাবধানে নিয়োজিত ডাবলিন আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক অলক সরকার তার বক্তব্যে বলেন, আগামী নির্বাচন কে সামনে রেখে দলীয় কার্যক্রমকে গতিশীল রাখতে ও দলকে ঐক্যবদ্ধ  রাখার ক্ষেত্রে  ডাবলিন আওয়ামীলীগ ভালো ভূমিকা রাখতে পারে এবং তা রাখবেও।তিনি বিগত দিনের ডাবলিন আওয়ামীলীগের কিছু কার্যাবলীর বিবরণ দেন। 
সর্বশেষ বক্তা সম্মেলনের সভাপতি জনাব ফিরোজ হোসেন তার বক্তব্যে বলেন, আয়ারল্যান্ড আওয়ামীলীগ ঐক্যবদ্ধ রাখতে আমাদের ভূমিকা অবিচল থাকবে। আমরা আগামী দিনে দলের জন্য আরো ভালো কাজ করতে সক্ষম হবো।
এরপর প্রতিদ্বন্দ্বিতা মূলক প্রার্থীতার মধ্যে কমিটি ঘোষণা করা হয়।বিপুল করতালি ও উদ্দীপনার মধ্য দিয়ে ডাবলিন আওয়ামীলীগের সভাপতি পদে জনাব ফিরোজ হোসেনের নাম ঘোষণা করা হয়। সাধারণ সম্পাদক পদে মিনহাজুল শাকিলের নাম উচ্চারণ করা হলেও তার অনুপস্থিতে ডাবলিন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে অলক সরকারের নাম ঘোষণা করা হয়। 
উপস্থিত বিভিন্ন কাউন্টি আওয়ামীলীগের নেতৃবৃন্দ তাৎক্ষণিক নবনির্বাচিত সভাপতি ফিরোজ হোসেন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অলক সরকারকে শুভেচ্ছা জানান।নব নির্বাচিত কমিটির সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন তাদের নেতৃত্বে আগামীর ডাবলিন আওয়ামীলীগ এগিয়ে যাবে।
উপরোক্ত বক্তারা ছাড়াও অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আয়ারল্যান্ড আওয়ামীলীগের সহ-সভাপতি ফয়জুল্লাহ শিকদার, কামরুজ্জামান নান্না, আরমান কাজী ,মিজানুর রহমান, সৈয়দ বিপুল, বরুন বাবু, আয়ারল্যান্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সেলিম অরণ্য,গলওয়ে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সমীর জসিম, আয়ারল্যান্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তৌহিদ হাসান, সাধারণ সম্পাদক এ.আর.নয়ন, আয়ারল্যান্ড ছাত্রলীগের সভাপতি নোমান চৌধুরী, সাধারণ সম্পাদক রিব্বী ইসলাম, সহ-সভাপতি হাসান হাসিব,সালাউদ্দিন ভূঁইয়া ও যুগ্ম সাধারণ সম্পাদক সজীব নাজমুল, মোস্তাফিজ রউফ জুয়েল, কাউন্টি ওফেলি থেকে আগত মনিরুজ্জামান শুভ্র।  
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডাবলিন আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক নাজমুল হক রুমন, কাউন্টি ওফেলি থেকে আগত দেবেশ কর্মকার।সদস্যের মধ্যে ছিলেন, শিশির ইসলাম, সাব্বীর হোসেন, শফিকুর রহমান, প্রবীর সরকার, রুয়েল, বাবু, জনি আহমেদ, রুবেল, বাবু-২, খাইরুল ইসলাম পায়েল, শফিকুর রহমান, ইসমাইল হোসেন, সঞ্জয় মজুমদার, দীপন পুরকায়স্থ,নাজমুল হক, মো: সুমন, সাজ্জাদুর রহমান সহ প্রমুখ।







প্রবাসী বাংলা পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com