আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
কুমিল্লায় সিভিল সার্জন অফিসের নাম ভাঙ্গিয়ে চলছে ভুয়া হাসপাতাল ও ভুয়া ডাক্তার       বিএনপিতে রাজনীতিকরা উপেক্ষিত: ব্যবসায়ী ও পেশাজীবীদের জয়জয়কার!      রামপুরা থানা আওয়ামীলীগের কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পাচ্ছে বিএনপি-জামায়াত নেতারা!      নিষিদ্ধ বিট কয়েনের গোপন বাজারে ছদ্মনামে লেনদেন      বাংলাদেশ থেকে মালয়েশিয়াতে মানবপাচারের নতুন রুট ইন্দোনেশিয়া       দিনদিন বাড়ছে ডাক্তারের সংখ্যা: গত পাঁচ বছরে ২৫ হাজার এমবিবিএস ডাক্তার      ডিএনসিসি উপনির্বাচন: আদালতের মাধ্যমে উপনির্বাচন স্থগিত করার আশঙ্কাই সত্য হলো      
উবার ও পাঠাও-এর মতো অ্যাপ নির্ভর পরিবহন সেবা বন্ধের দাবীতে মিরপুরস্থ বিআরটিএ কার্যালয় ঘেরাও
Published : Sunday, 10 December, 2017 at 3:40 PM
উবার ও পাঠাও-এর মতো অ্যাপ নির্ভর পরিবহন সেবা বন্ধের দাবীতে মিরপুরস্থ বিআরটিএ কার্যালয় ঘেরাওবিডিহটনিউজ,ঢাকা: উবার ও পাঠাও-এর মতো অ্যাপ নির্ভর পরিবহন সেবা বন্ধ, ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে চলাচলরত মেয়াদ উত্তীর্ণ প্রাণঘাতী লক্কর-ঝক্কর অটোরিকশা অপসারণ, রাজধানীর চালকদের নামে বরাদ্দকৃত ৫ হাজার ও চট্টগ্রামের চালকদের ৪ হাজার গাড়ী বিতরণসহ ৮ দফা দাবি আদায়ে বিআরটিএ কার্যালয় ঘেরাও করেছে সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ।
রোববার বেলা সাড়ে ১১টার দিকে মিরপুরস্থ বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি বিআরটিএ’র কার্যালয় ঘেরাও করে ৫ শতাধিক সিএনজি অটোরিকশা চালক ও শ্রমিক। তারা লিখিত ব্যানারসহ বিক্ষোভ মিছিল নিয়ে বিআরটিএ কার্যালয়ের সামনে অবস্থান নেন।
এদিকে সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ কর্তৃক বিআরটিএ কার্যালয় ঘেরাওয়ের খবরে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়। বিআরটিএ কার্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়েছে পুলিশ সদস্যরা।
পুলিশি বাধায় বিআরটিএ-এর ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে তাদের লিখিত দাবি-দাওয়া পেশ করেন শ্রমিক ঐক্য পরিষদের ঢাকা জেলা কমিটির সদস্য সচিব সাখাওয়াত হোসেন দুলাল। কর্মসূচি শেষে কমিটির সদস্য সচিব সাখাওয়াত হোসেন দুলাল সাংবাদিকদের বলেন, পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী দাবি আদায় না হওয়ায় আজ (রোববার) বিআরটিএ কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করা হয়েছে।
তিনি আরও বলেন, ৮ দফা দাবিতে আমরা শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ করেছি। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে স্মারকলিপি পেশ করেছি। দাবি আদায় না হলে ঘোষণা অনুযায়ী ২৭ ও ২৮ ডিসেম্বর ৪৮ ঘণ্টা ঢাকা ও চট্টগ্রামে ধর্মঘট পালন করবেন অটোরিকশা চালকরা। এ ছাড়া দাবি পূরণ না হলে তারা (অটোরিকশা চালকরা) ধর্মঘটে যেতে বাধ্য হবেন। ১৫ জানুয়ারি থেকে দুই মহানগরে লাগাতার ধর্মঘট শুরু হবে।
কর্মসূচি সফল হয়েছে বলে দাবি করেন এ পরিবহন নেতা বলেন, বিআরটিএ ঢাকা মেট্রো সার্কেল-১ এর সহকারী পরিচালক শামসুল কবিরসহ কয়েকজন বিআরটিএ কর্মকর্তা আমাদের সঙ্গে দেখা করেন। তাদের হাতে আমরা লিখিত দাবি পেশ করেছি।
ঐক্য পরিষদের ৮ দফা দাবিগুলো হলো- ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে চলাচল করা মেয়াদোত্তীর্ণ অটোরিকশা অপসারণ করে নতুন অটোরিকশা প্রতিস্থাপন, ঢাকায় চালকদের নামে পাঁচ হাজার এবং চট্টগ্রামে চার হাজার অটোরিকশা বিতরণ, উবার ও পাঠাও এর মত অ্যাপনির্ভর পরিবহন সেবা বন্ধ, খসড়া পরিবহন আইন থেকে ‘শ্রমিক স্বার্থবিরোধী’ ধারা বাতিল, ড্রাইভিং লাইসেন্স নবায়নে ব্যবহারিক পরীক্ষা বন্ধ করা, অননুমোদিত পার্কিংয়ের জন্য মামলা না করা, চালকদের ‘হয়রানি’ বন্ধ করা ও নিবন্ধিত অটোরিকশা চালকদের ঢাকা জেলার সব জায়গায় চলাচলের অনুমতি দেওয়া।
এই বিষয়ে কাফরুল থানার পরিদর্শক (অপারেশান) কামরুল হোসেন বিডিহটনিউজকে জানান, পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রনে ছিল। সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ ৮ দফা দাবি আদায়ে বিআরটিএ কার্যালয় ঘেরাও কর্মসূচি দিয়েছিল।  তারা তাদের লিখিত দাবী জানিয়ে আন্দোলন কর্মসূচি সমাপ্ত করেছে।








জাতীয় পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com