আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
কুমিল্লায় সিভিল সার্জন অফিসের নাম ভাঙ্গিয়ে চলছে ভুয়া হাসপাতাল ও ভুয়া ডাক্তার       বিএনপিতে রাজনীতিকরা উপেক্ষিত: ব্যবসায়ী ও পেশাজীবীদের জয়জয়কার!      রামপুরা থানা আওয়ামীলীগের কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পাচ্ছে বিএনপি-জামায়াত নেতারা!      নিষিদ্ধ বিট কয়েনের গোপন বাজারে ছদ্মনামে লেনদেন      বাংলাদেশ থেকে মালয়েশিয়াতে মানবপাচারের নতুন রুট ইন্দোনেশিয়া       দিনদিন বাড়ছে ডাক্তারের সংখ্যা: গত পাঁচ বছরে ২৫ হাজার এমবিবিএস ডাক্তার      ডিএনসিসি উপনির্বাচন: আদালতের মাধ্যমে উপনির্বাচন স্থগিত করার আশঙ্কাই সত্য হলো      
দেবিদ্বারে অস্বাস্থকর পরিবেশে ফুসকার কারখানা: স্বাস্থ্য হানীতে সব শ্রেণী পেশার মানুষ
Published : Sunday, 3 December, 2017 at 1:53 AM
দেবিদ্বারে  অস্বাস্থকর পরিবেশে ফুসকার কারখানা: স্বাস্থ্য হানীতে সব শ্রেণী পেশার মানুষকুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার দেবিদ্বার পূর্বপাড়া (পুরাতন বাজার) এলাকায় নসু মিয়া মালিকাধীন গত বছর খানেক আগে থেকে শুরু হয়েছে মুখরোচর খাবার ফুসকা তৈরীর কারখানা। 
কারখান তৈরী কৃত ফুসকা গুলো চলে যায় স্কুল ,কলেজে,মার্কেট ও চটপটি ফুসকার দোকানে। এতে সব পেশা শ্রেনীর মানুষ কিছুটা সময় জুড়ে বেশ মজা করেই ফুসকা কিংবা চটপটির সাথে মিশিয়ে খান। কিন্তু সেই ফুসকাগুলো বানানো হচ্ছে অপরিস্কার ও অস্বাস্থ্যকর পরিবেশে ।  ফুসকা কারখানাটি ঘুরে দেখলে দেখা যায়, ফুসকা তৈরীর কারখানায় ব্যবহৃত  ভৈজ্য তেল অপরিশোধিত । ফুসকার খামির(জমাট) তৈরী করে খালি  পা দিয়ে , ফুসকার টেবিলে শিশুরা ফুসকা বানাচ্ছে ।
এমন অস্বাস্থ্যকর পরিবেশে তৈরী ফুসকার সাথে রোগজীবানু সহ অনন্য সংক্রামক সহজেই ফোসকার মাধ্যমে শরীরে প্রবেশ করে । 
এই বিষয়ে সংশ্লিষ্টরা বলছেন, অপরিস্কার এবং অস্বাস্থ্যকর পরিবেশে তৈরী হওয়া এই সব ফুসকা মানব দেহে রোগের সংক্রামক ঘটিয়ে থাকে ।
অন্যদিকে দেবিদ্বারের  সচেতন নাগরিকরা জানান, স্বাস্থ্যহানীকর এই ফুসকার কারখানা এখনই বন্ধ না করতে পারলে আগামী প্রজন্মের মানুষদের  মানবদেহে অনেক রোগের সংক্রামক ঘচবে । 







অপরাধ পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com