আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
উবার ও পাঠাও-এর মতো অ্যাপ নির্ভর পরিবহন সেবা বন্ধের দাবীতে মিরপুরস্থ বিআরটিএ কার্যালয় ঘেরাও      ব্র্যাকসহ ২০টি আন্তর্জাতিক বেসরকারি উন্নয়ন সংস্থাকে পাকিস্তান ছাড়তে ৬০ দিনের আল্টিমেটাম      ঢাকা-নারায়ণগঞ্জ ও ঢাকা-মুন্সিগঞ্জ সড়কে তীব্র যানজট: ২০ কিলোমিটার জট      এখন বিদ্যুৎ উৎপাদন হচ্ছে ১৬ হাজার মেগাওয়াট : প্রধানমন্ত্রী      সরকারের ঘোষনা ডিসেম্বর থেকে দাম বৃদ্ধি: নভেম্বর থেকেই নেওয়া হচ্ছে বাড়তি বিদ্যুতের বিল!      র‌্যাব রীতিমতো ছোটখাটো যুদ্ধক্ষেত্রের মধ্য দিয়ে আমাকে তাদের গাড়িতে ওঠায়: ফরহাদ মজহার      থানা চত্ত্বরে ৬ মাসের সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে মঞ্চে নিয়ে এমপি রতনের সমাবেশ!      
পাকিস্তানে বোরকা পরে সন্ত্রাসী হামলায় ১১ শিক্ষার্থীসহ নিহত ১৫: হোষ্টেল জঙ্গি মুক্ত
Published : Friday, 1 December, 2017 at 3:43 PM
পাকিস্তানে বোরকা পরে সন্ত্রাসী হামলায় ১১ শিক্ষার্থীসহ নিহত ১৫: হোষ্টেল জঙ্গি মুক্তআন্তর্জাতিক ডেস্ক: অবশেষে বন্দুকধারীদের কবল থেকে পেশাওয়ারের এগ্রিকালচার ট্রেইনিং ইন্সটিটিউটের হোস্টেলটির নিয়ন্ত্রণ নিয়েছে পাকিস্তানের নিরাপত্তা বাহিনী।  হামলায় এখন পর্যন্ত ১১ শিক্ষার্থী নিহত এবং ৩৭ জন আহত হওয়ার ব্যাপারে নিশ্চিত হয়েছে তারা। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ দফতর জানিয়েছে, নিরাপত্তা বাহিনীর অভিযানে চার হামলাকারী নিহত হয়েছে। সবমিলে এ ঘটনায় নিহতের সংখ্যা ১৩। এরইমধ্যে হামলার দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালেবান পাকিস্তান।
শুক্রবার সকালে এ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে ডন অনলাইন ও আলজাজিরা।
পুলিশ জানিয়েছে, শুক্রবার সকালে পেশোয়ারের কৃষি গবেষণা ইনস্টিটিউটসংলগ্ন একটি হোস্টেলে ঢুকে পড়েন ‘তেহরিক-ই- তালেবান পাকিস্তানের’ সদস্যরা। সন্ত্রাসীদের হামলায় ১১ ছাত্র নিহত হন। এ সময় আইনশৃঙ্খলা বাহিনী পাল্টা হামলা চালায়। নিরাপত্তা বাহিনীর হামলায় ৪ অস্ত্রধরী নিহত হয়।
পুলিশের বিবৃতিতে বলা হয়, স্থানীয় সময় সকালে বোরকার আড়ালে ছদ্মবেশে ইনস্টিটিউটে প্রবেশ করে বন্দুকধারীরা। তাদের উপস্থিতি টের পেয়ে বিশ্ববিদ্যালয় এলাকা ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী।
এ সময় পুলিশ ও সেনাসদস্যদের সঙ্গে বেশ কয়েক দফা গুলিবিনিময় হয় অস্ত্রধারীদের। বোমা বিস্ফোরণের প্রচণ্ড শব্দও শোনা গেছে। হামলাকারীদের গুলিতে ঘটনাস্থলেই প্রাণ হারান ৫ ছাত্র।
১২ই রবিউল আউয়ালের ছুটির কারণে কৃষি বিশ্ববিদ্যালয়টি বন্ধ থাকায় প্রাণহানির পরিমাণ কম হয়েছে বলে জানিয়েছেন পেশোয়ার পুলিশপ্রধান তাহির খান। 







আন্তর্জাতিক পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com