আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
উবার ও পাঠাও-এর মতো অ্যাপ নির্ভর পরিবহন সেবা বন্ধের দাবীতে মিরপুরস্থ বিআরটিএ কার্যালয় ঘেরাও      ব্র্যাকসহ ২০টি আন্তর্জাতিক বেসরকারি উন্নয়ন সংস্থাকে পাকিস্তান ছাড়তে ৬০ দিনের আল্টিমেটাম      ঢাকা-নারায়ণগঞ্জ ও ঢাকা-মুন্সিগঞ্জ সড়কে তীব্র যানজট: ২০ কিলোমিটার জট      এখন বিদ্যুৎ উৎপাদন হচ্ছে ১৬ হাজার মেগাওয়াট : প্রধানমন্ত্রী      সরকারের ঘোষনা ডিসেম্বর থেকে দাম বৃদ্ধি: নভেম্বর থেকেই নেওয়া হচ্ছে বাড়তি বিদ্যুতের বিল!      র‌্যাব রীতিমতো ছোটখাটো যুদ্ধক্ষেত্রের মধ্য দিয়ে আমাকে তাদের গাড়িতে ওঠায়: ফরহাদ মজহার      থানা চত্ত্বরে ৬ মাসের সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে মঞ্চে নিয়ে এমপি রতনের সমাবেশ!      
সোহরাওয়ার্দী উদ্যানে জনতার ভালবাসায় ঘেরা পোপ ফ্রান্সিস (ভিডিও)
Published : Friday, 1 December, 2017 at 3:31 PM
সোহরাওয়ার্দী উদ্যানে জনতার ভালবাসায় ঘেরা পোপ ফ্রান্সিস (ভিডিও)বিডিহটনিউজ,ঢাকা: মুখে প্রাণবন্ত হাসি। গলায় মালা। ফাদারের পোশাকে দীর্ঘদেহী মানুষটি দাঁড়িয়ে আছেন খোলা পিকআপে। ধীরে ধীরে ওই বাহনে চড়ে তিনি ঢুকলেন সোহরাওয়ার্দী উদ্যানে। তার দর্শন পেতে সারাদেশে থেকে হাজির লাখো মানুষ। পোপ ফ্রান্সিস বলে কথা!
শুক্রবার (১ ডিসেম্বর) সকালে সোহরাওয়ার্দী উদ্যানে এসে হাজির পোপ ফ্রান্সিস। ১৬ জন যাজকের অভিষেক হয়েছে এ অনুষ্ঠানে। এখানে শুধু খ্রিস্টানরাই নন, আছেন মুসলিম, হিন্দু ও বৌদ্ধরা। বুড়ো যেমন দেখা গেলো, তেমনি অভিভাবকের হাত ধরে এসেছে শিশুরা। প্রায় সবার মোবাইল ফোনের ক্যামেরা তার দিকে তাক করা।
কাছাকাছি থাকা অনেকে হাত বাড়িয়ে রেখেছেন পোপের দিকে। এগোতে এগোতে দু’একজনের সঙ্গে হাত মেলালেন পোপ ফ্রান্সিস। তার ছোঁয়া পেয়ে উচ্ছ্বসিত সাধারণ মানুষ। সবার চোখে-মুখে তখন শান্তি ও সম্প্রীতির বার্তা। যারা দূরে ছিলেন, হাত বাড়িয়ে তাদের ভালোবাসায় সাড়া দেন তিনি।  
পিকআপে পোপের দাঁড়িয়ে থাকায় সহায়ক হয়েছে সামনের দুই পাশে নিরাপত্তার কাজে নিয়োজিতরা হেঁটেই এগোচ্ছেন। পিকআপের ওপরে পোপের ঠিক পেছনেও একজন বাউন্সার। রোদের তাপ এড়াতে বাহনটি কাচ দিয়ে ঘেরা হয়েছে। পোপের ধরে দাঁড়িয়ে থাকার জন্য আছে সহায়ক হাতল।
শুক্রবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভ্যাটিকান দূতাবাসে সাক্ষাতের পর আর্চবিশপ হাউসে তিনি আন্তঃধর্মীয় নেতাদের সঙ্গে বৈঠক করবেন। এছাড়া কক্সবাজারের ক্যাম্প থেকে আসা ১৮ রোহিঙ্গার সঙ্গে কথা বলবেন পোপ। রোহিঙ্গা শব্দ উচ্চারণ না করলেও মিয়ানমার থেকে পালিয়ে আসা শরণার্থীদের পক্ষে কথা বলেছেন তিনি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের ক্যাথলিক বিশপের আমন্ত্রণে সম্প্রীতি ও শান্তির বাণী নিয়ে তিন দিনের সফরে বৃহস্পতিবার বাংলাদেশে এসেছেন পোপ ফ্রান্সিস। এদিন বিকাল ৩টায় মিয়ানমার থেকে ঢাকায় এসে পৌঁছান তিনি। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ তাকে অভ্যর্থনা জানান। এরপর রাতে তারা অংশ নেন রাষ্ট্রীয় অনুষ্ঠান ও একান্ত আলোচনায়।
শনিবার (২ ডিসেম্বর) সকালে মাদার তেরেসা হাউস সফরসহ খ্রিস্টধর্মের নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন পোপ ফ্রান্সিস। এদিন বিকালে নটরডেম কলেজে যুব সম্প্রদায়ের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন তিনি।
১৯৮৬ সালে পোপ দ্বিতীয় জন পলের পর এই প্রথম আর কোনও পোপ বাংলাদেশ সফরে এলেন।








জাতীয় পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com