আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
কুমিল্লায় সিভিল সার্জন অফিসের নাম ভাঙ্গিয়ে চলছে ভুয়া হাসপাতাল ও ভুয়া ডাক্তার       বিএনপিতে রাজনীতিকরা উপেক্ষিত: ব্যবসায়ী ও পেশাজীবীদের জয়জয়কার!      রামপুরা থানা আওয়ামীলীগের কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পাচ্ছে বিএনপি-জামায়াত নেতারা!      নিষিদ্ধ বিট কয়েনের গোপন বাজারে ছদ্মনামে লেনদেন      বাংলাদেশ থেকে মালয়েশিয়াতে মানবপাচারের নতুন রুট ইন্দোনেশিয়া       দিনদিন বাড়ছে ডাক্তারের সংখ্যা: গত পাঁচ বছরে ২৫ হাজার এমবিবিএস ডাক্তার      ডিএনসিসি উপনির্বাচন: আদালতের মাধ্যমে উপনির্বাচন স্থগিত করার আশঙ্কাই সত্য হলো      
বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে হরতালে সমর্থন দিল সাম্যবাদী দল (মার্কসবাদী)
Published : Wednesday, 29 November, 2017 at 2:52 PM
বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে হরতালে সমর্থন দিল সাম্যবাদী দল (মার্কসবাদী)বিডিহটনিউজ,ঢাকা: বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বামদলগুলোর ডাকা অর্ধদিবস হরতালে সমর্থন দিয়েছে বাংলাদেশের সাম্যবাদী দল (মার্কসবাদী)। বুধবার বিকেলে বাংলাদেশের সাম্যবাদী দল (মার্কসবাদী) কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে থেকে এ ঘোষণা দেন দলের সভাপতি ধীমন বড়ুয়া। 
হরতাল আহ্বানকারী দলগুলো হলে- বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চা।
সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশের সাম্যবাদী দল(মার্কসবাদী)সাধারণ সম্পাদক রাশেদ খান, বাংলাদেশ গরীব মুক্তি আন্দোলনের আহবায়ক কমরেড শামসুজ্জামান মিলন, বাংলাদেশের সাম্যবাদী দলের(মার্কসবাদী)সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলমগীর কবির, সিনিয়র সহ-সভাপতি আশেকুর রহমান, কেন্দ্রীয় সদস্য মজিবুর রহমান তোতা প্রমূখ। 
সম্মেলনে ধীমন বড়ুয়া বলেন, বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বামদলগুলো হরতাল ডেকেছে। জনস্বার্থে এই হরতাল যুক্তিযুক্ত। “আওয়ামী লীগ সরকার এপর্যন্ত ৮বার বিদ্যুতের দাম বাড়িয়ে জনজীবনে দুর্ভোগ নাময়ে এনেছে। এ বছরের মার্চ মাসেই গ্যাসের দাম ৫০% বাড়ানো হয়েছে। এমন এক সময়ে এ ঘোষণা দেওয়া হল যখন চালসহ দ্রব্যমূল্য বৃদ্ধির চাপে মানুষ দিশেহারা। বিদ্যুতের দাম বাড়ানোর এই গণবিরোধী সিদ্ধান্তের ফলে শিল্প ও কৃষি পণ্যের দাম আরেক দফা বাড়বে, জীবনযাত্রার ব্যয় আরো বৃদ্ধি পাবে।”
তিনি আরো বলেন, “এই মূল্যবৃদ্ধির কোন প্রয়োজন ছিল না। বিশ্ববাজারের সাথে সঙ্গতি রেখে জ্বালানি তেলের দাম কমালে বিদ্যুতের উৎপাদন খরচ কমানো সম্ভব ছিল। সরকার স্বল্প উৎপাদন খরচের গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্রগুলো কম চালিয়ে বেসরকারি খাতের উচ্চ মূল্যের রেন্টাল ও কুইক রেন্টাল বিদ্যুৎকেন্দ্র থেকে বেশি বিদ্যুৎ কিনছে। এমনকি, সরকারি খাতের গ্যাসভিত্তিক বিদ্যুতকেন্দ্র বন্ধ রেখে বেসরকারি খাতের গ্যাসভিত্তিক কেন্দ্র থেকে বেশি দামে বিদ্যুৎ কেনা হচ্ছে। বিইআরসিতে গণশুনানির সময়ে পিডিবিও স্বীকার করেছিল যে, ব্যয় সাশ্রয় করে বিদ্যুতের দাম ইউনিট প্রতি ৫৫ পয়সা কমানো সম্ভব। ফলে এই সিদ্ধান্ত সম্পূর্ণ অযৌক্তিক।”
কমরেড ধীমন বড়ুয়া আরো বলেন, দফায় দফায় মূল্যবৃদ্ধির বিরুদ্ধে তীব্র গণআন্দোলন ছাড়া স্বৈরতান্ত্রিক মহাজোট সরকারের কাছ থেকে জনগণের দাবি আদায় করা সম্ভব নয়। আগামীকাল সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত ডাকা এই হরতালে বাংলাদেশের সাম্যবাদী দল (মার্কসবাদী) পূর্ণ সমর্থন দিয়েছে।








রাজনীতি পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com