আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
উবার ও পাঠাও-এর মতো অ্যাপ নির্ভর পরিবহন সেবা বন্ধের দাবীতে মিরপুরস্থ বিআরটিএ কার্যালয় ঘেরাও      ব্র্যাকসহ ২০টি আন্তর্জাতিক বেসরকারি উন্নয়ন সংস্থাকে পাকিস্তান ছাড়তে ৬০ দিনের আল্টিমেটাম      ঢাকা-নারায়ণগঞ্জ ও ঢাকা-মুন্সিগঞ্জ সড়কে তীব্র যানজট: ২০ কিলোমিটার জট      এখন বিদ্যুৎ উৎপাদন হচ্ছে ১৬ হাজার মেগাওয়াট : প্রধানমন্ত্রী      সরকারের ঘোষনা ডিসেম্বর থেকে দাম বৃদ্ধি: নভেম্বর থেকেই নেওয়া হচ্ছে বাড়তি বিদ্যুতের বিল!      র‌্যাব রীতিমতো ছোটখাটো যুদ্ধক্ষেত্রের মধ্য দিয়ে আমাকে তাদের গাড়িতে ওঠায়: ফরহাদ মজহার      থানা চত্ত্বরে ৬ মাসের সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে মঞ্চে নিয়ে এমপি রতনের সমাবেশ!      
শেরপুরে হত্যা মামলায় ৫ ব্যক্তির যাবজ্জীবন
শাকিল মুরাদ
Published : Tuesday, 28 November, 2017 at 4:20 PM
শেরপুরে হত্যা মামলায় ৫ ব্যক্তির যাবজ্জীবনশেরপুর: শেরপুরে চাঞ্চল্যকর মাহমুদুল হাসান হত্যা মামলায় ২সহোদরসহ ৫ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড দেওয়া হয়েছে। ২৮নভেম্বর মঙ্গলবার দুপুরে জনাকীর্ণ আদালতে আসামীদের উপস্থিতিতে ওই রায় ঘোষণা করেন জেলা ও দায়রা জজ মোঃ আওলাদ হোসেন ভূইয়া। দন্ডিতরা হচ্ছেন সদর উপজেলার চরমোচারিয়া ইউনিয়নের চরভাবনা গ্রামের আব্দুল হাকিমের পুত্র আব্দুল মুন্নাফ ও আব্দুল মোতালেব, সুরুজ্জামানের পুত্র হাফিজুর রহমান, মৃত আব্দুল জব্বরের ছেলে সৈয়দ জামান ও মকছেদ আলীর ছেলে শরীফুল ইসলাম।
জানা যায়, ২০০৪ সালের ১৫ এপ্রিল সকালে সদর উপজেলার চরভাবনা নামাপাড়া গ্রামের মৌলবী আজিজুর রহমানের ছেলে মাহমুদুল হাসানের পরিচালনাধীন শ্যালোমেশিন থেকে জমিতে সেচের পানি নিতে গিয়ে ঝগড়ায় লিপ্ত হয় স্থানীয় আব্দুল হাকিমের ছেলে আব্দুল মুন্নাফ। এক পর্যায়ে আব্দুল মুন্নাফের ডাকে নিজেদের আরও কয়েকজন ঘটনাস্থলে গিয়ে মাহমুদুল হাসানকে বেধরক মারপিট শুরু করে। ওই অবস্থায় ঘটনাস্থলেই প্রাণ হারায় মাহমুদুল হাসান। ওই ঘটনায় মাহমুদুল হাসানের বড়ভাই মৌলবী আরিফ রব্বানী বাদী হয়ে আব্দুল মুন্নাফসহ ৭ জনের বিরুদ্ধে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে শেরপুরের তৎকালীন পুলিশ সুপার (বর্তমানে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি) নিবাস চন্দ্র মাঝির তত্ত্বাবধানে তদন্তের ২ মাসের মধ্যে একই বছরের ১৭ জুন ওই ৭ জনের বিরুদ্ধেই আদালতে অভিযোগপত্র দাখিল করেন সদর থানার এসআই সজীব দত্ত। মামলার দীর্ঘ বিচার প্রক্রিয়া চলাকালে সুরুজ্জামান ও মকছেদ আলী নামে ২ আসামী মারা যায়। বিচারিক পর্যায়ে বাদী, চিকিৎসক ও তদন্ত কর্মকর্তাসহ ৮জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার আদালত এ রায় ঘোষণা করেন। আদালতের পিপি অ্যাডভোকেট চন্দ কুমার পাল যাবজ্জীবনের বিষয়টি নিশ্চিত করেছেন।







আইন আদালত পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com