আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
কুমিল্লায় সিভিল সার্জন অফিসের নাম ভাঙ্গিয়ে চলছে ভুয়া হাসপাতাল ও ভুয়া ডাক্তার       বিএনপিতে রাজনীতিকরা উপেক্ষিত: ব্যবসায়ী ও পেশাজীবীদের জয়জয়কার!      রামপুরা থানা আওয়ামীলীগের কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পাচ্ছে বিএনপি-জামায়াত নেতারা!      নিষিদ্ধ বিট কয়েনের গোপন বাজারে ছদ্মনামে লেনদেন      বাংলাদেশ থেকে মালয়েশিয়াতে মানবপাচারের নতুন রুট ইন্দোনেশিয়া       দিনদিন বাড়ছে ডাক্তারের সংখ্যা: গত পাঁচ বছরে ২৫ হাজার এমবিবিএস ডাক্তার      ডিএনসিসি উপনির্বাচন: আদালতের মাধ্যমে উপনির্বাচন স্থগিত করার আশঙ্কাই সত্য হলো      
কুমিল্লার বাজারে আসতে শুরু করেছে শীতকালীন সবজি: দাম কমছে না এখনও
মাহফুজ আহম্মেদ
Published : Friday, 17 November, 2017 at 8:15 PM
কুমিল্লার বাজারে আসতে শুরু করেছে শীতকালীন সবজি: দাম কমছে না এখনওকুমিল্লা: হালকা বৃষ্টির মধ্য দিয়েও কুমিল্লায় আগমন ঘটতে শীতের ,শীতের পোষাক কেনার ব্যাপারে দোকানি এবং ক্রেতাদের ভিড় বাড়ছে দোকানগুলোতে।  তেমনে ইতোমধ্যে কুমিল্লার  কাচাঁ বাজার গুলোতে সবজি দোকান গুলো সাজতে শুরু করেছে শীতের সবজি দিয়ে , আসছে শীতের সবজি । মৌসুম শুরু না হতেই আগাম সবজি চাষের খরচটাও বাড়তি তাই কৃষকরাও পাইকারদের কাছে আগাম  সবজি  বিক্রি করছে একটু চড়া দরে । কুমিল্লার বিভিন্ন উপজেলা এবং জেলার বাহির থেকে কুমিল্লার  বাজারে বিপুল শীতের সবজি ইতোমধ্যে  আসতে শুরু করেছে। তবে দ্রব্যমূল্য সাধারন মানুষদের জন্য অনেকটাই নাগালের বাহিরে । তবে কুমিল্লার বাজারে এখন শীতকালীন সবজির মধ্যে  ফুলকপি, বাঁধাকপি, লাউ শিম,বরবটি,মুলা ,লালশাক পাওয়া যাচ্ছে । বাজার গুলোতে ছোট একটি ফুলকপি ৩০ টাকা থেকে ৪৫ টাকা ও ছোট্ট লাউ ৬০ টাকা বিক্রি হচ্ছে। এক কেজি নতুন আলু বিক্রি হচ্ছে ৮০-৯০ টাকায়।
নতুন পেঁয়াজ আসার আগেই ১ সপ্তাহের ব্যবধানে কেজিতে দাম কমেছে প্রায় ২০-২২টাকা ।কুমিল্লার নিমসার বাজার ,  রাজগঞ্জ বাজার ,বাদশা মিয়ার বাজার ,দেবিদ্বার নিউ মার্কেট ,কোম্পানীগঞ্জ বাজার সহ প্রায় ১০-১৫ টি বাজার ঘুরে এইসব তথ্য জানা গেছে । 
স্থানীয় সবজি  ব্যবসায়ীদের মতে, শীতের আগাম সবজি ফুলকপি, বাঁধাকপি, শিম, লাউ, ঝিঙা, পটোল, করলা, ঢেঁড়স, ধুন্দল, চিচিংগা, বেগুন এখন বাজারে ভরপুর। এছাড়া লালশাক, ডাঁটাশাক, পাটশাক, মুলাশাক, পুঁইশাক, লাউশাকের কমতি নেই বাজারে। সঙ্গে নতুন করে যুক্ত হয়েছে পালংশাক ও নতুন আলু। ফুল কপি ও বাধা কপির দাম এখন না কমলেও জেলার দেবিদ্বার উপজেলার সাইলচর ,চাপাঁনগরের কপি গুলো চাহিদা মিটাবে ,তখন দাম কমবে । 
তবে নতুন আলু ও পালংশাকের দাম বাড়তি। কেজি প্রতি  নতুন আলু বিক্রি হচ্ছে ৮০-৯০ টাকা। আর পালংশাক বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকা আঁটি দরে, পেয়াজ এর দাম কমেছে সেই সাথে কাচাঁ মরিচের দামও ।
বাজারের ক্রেতারা জানান ,শীতকালীন সবজি এখন বাজারে পাওয়া যাচ্ছে কিন্তু দামটা বেশি । সংশ্রিষ্ট  বাজার মনিটরিং কতৃপক্ষের নজরদারী থাকলে কমে আসবে সবজির দাম । 
বাজারে শাক-সবজি ভরপুর থাকায় গত সম্পাহের চেয়ে  দাম কিছুটা কমেছে। সামনে বৃষ্টি না হলে দাম আরও কমবে। তবে এখন বাজারে যে হারে সবজির সরবরাহ রয়েছে, দাম সেই হারে কমেনি।







অর্থ ও বাণিজ্য পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com