আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
কুমিল্লায় সিভিল সার্জন অফিসের নাম ভাঙ্গিয়ে চলছে ভুয়া হাসপাতাল ও ভুয়া ডাক্তার       বিএনপিতে রাজনীতিকরা উপেক্ষিত: ব্যবসায়ী ও পেশাজীবীদের জয়জয়কার!      রামপুরা থানা আওয়ামীলীগের কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পাচ্ছে বিএনপি-জামায়াত নেতারা!      নিষিদ্ধ বিট কয়েনের গোপন বাজারে ছদ্মনামে লেনদেন      বাংলাদেশ থেকে মালয়েশিয়াতে মানবপাচারের নতুন রুট ইন্দোনেশিয়া       দিনদিন বাড়ছে ডাক্তারের সংখ্যা: গত পাঁচ বছরে ২৫ হাজার এমবিবিএস ডাক্তার      ডিএনসিসি উপনির্বাচন: আদালতের মাধ্যমে উপনির্বাচন স্থগিত করার আশঙ্কাই সত্য হলো      
লঞ্চের আগেই আইফোন টেন নিয়ে ভিডিও পোস্ট: চাকরি গেল পোস্টকারীর বাবার (ভিডিও)
Published : Tuesday, 31 October, 2017 at 4:16 AM
ভিডিওতে ব্রুক পিটারসনতথ্য-প্রযুক্তি ডেস্ক: মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের আইফোন টেনের প্রিঅর্ডার শুরু হয়েছে ২৭ অক্টোবর থেকে।কিন্তু গ্রাহকের হাতে এখনও পৌঁছয়নি এই ফোন। এরই মধ্যে বেধেছে মহা গন্ডগোল। মোবাইলটি লঞ্চ হওয়ার আগেই তার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়েছিল অ্যাপলে কর্মরত এক ইঞ্জিনিয়ারের কন্যা। মেয়ের এই কীর্তিতে নাকি চাকরি খোয়াতে হয়েছে বাবাকে।
গত সপ্তাহে অ্যাপলের ক্যাফেটেরিয়ায় আইফোন টেন নিয়ে করা একটি ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়ে যায়। ভাইরাল হওয়া আইফোন টেনের হ্যান্ডস-অন ভিডিওটি এক অ্যাপল ইঞ্জিনিয়ারের মেয়ে ব্রুক পিটারসন তাঁর ইউটিউব চ্যানেলে পোস্ট করেছিলেন। অ্যাপলের তরফে অভিযোগ, ভিডিওতে পিটারসন আইফোন টেনের অ্যাপল পে এবং এক্সক্লুসিভ ইউজার ইন্টারফেস ফিচার দেখিয়েছিলেন। এর ফলে তিনি প্রতিষ্ঠানের নিয়ম লঙ্ঘন করেছিলেন বলে জানিয়েছে অ্যাপল।

অ্যাপলের নিয়মানুযায়ী তাদের ক্যাম্পাসের ভিতরে ফটো তোলা নিষেধ। তা ছাড়া লঞ্চ না হওয়ায় তখনও তা কারও দেখারই কথা নয়।
ভিডিওটি ভাইরাল হতেই নিজের ভুল বুঝতে পারেন ব্রুক। এর পরই একটি ফলো আপ ভিডিও পোস্ট করেন তিনি। যাতে তিনি বলেন, “অ্যাপল বাবাকে ছাঁটাই করেছে। আপনি যখন অ্যাপলের জন্য কাজ করেন, তখন আপনি কতটা ভাল মানুষ তা বিষয় নয়। আপনি যদি একটি নিয়ম ভাঙেন সেটাই সহ্য করা হবে না।’’ তবে অ্যাপল এ বিষয়ে কোন মন্তব্য করেনি।এমনকী ওই কর্মীকে বরখাস্ত করা হয়েছে কি না তাও জানায়নি অ্যাপল।








তথ্য-প্রযুক্তি পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com