আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
কুমিল্লায় সিভিল সার্জন অফিসের নাম ভাঙ্গিয়ে চলছে ভুয়া হাসপাতাল ও ভুয়া ডাক্তার       বিএনপিতে রাজনীতিকরা উপেক্ষিত: ব্যবসায়ী ও পেশাজীবীদের জয়জয়কার!      রামপুরা থানা আওয়ামীলীগের কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পাচ্ছে বিএনপি-জামায়াত নেতারা!      নিষিদ্ধ বিট কয়েনের গোপন বাজারে ছদ্মনামে লেনদেন      বাংলাদেশ থেকে মালয়েশিয়াতে মানবপাচারের নতুন রুট ইন্দোনেশিয়া       দিনদিন বাড়ছে ডাক্তারের সংখ্যা: গত পাঁচ বছরে ২৫ হাজার এমবিবিএস ডাক্তার      ডিএনসিসি উপনির্বাচন: আদালতের মাধ্যমে উপনির্বাচন স্থগিত করার আশঙ্কাই সত্য হলো      
কাজ পেতে শুতে বলতেন মহিলা পরিচালকরা: ইরফান খান
Published : Monday, 30 October, 2017 at 1:50 AM
কাজ পেতে শুতে বলতেন মহিলা পরিচালকরা: ইরফান খানবিনোদন ডেস্ক: বলিউড মহিলাদের জন্য নিরাপদ নয় এমনটা জানাই ছিল। কিন্তু পুরুষদের জন্য যে সে জায়গাটা নিরাপদ নয় সেই বার্তা দিলেন এবার অভিনেতা ইরফান খান ৷ বিখ্যাত এই অভিনেতা তাঁর বিস্ফোরক মন্তব্যে বুঝিয়ে দিলেন, শুধু মহিলারা নন, পুরুষ অভিনেতাদের পক্ষেও নিরাপদ নয় বলিউড। কাজ চাইতে আসা প্রত্যেক শিল্পীকে সেখানে কুপ্রস্তাবের মুখোমুখি হতে হয়। খোদ ইরফান খানের মত অভিনেতাও এর শিকার হয়েছেন। ভারতীয় বেশ কিছু গণমাধ্যম এমন খবর প্রকাশ করেছে।
নেমসেক ছবিতে নায়কের ভূমিকায় ইরফান দেখিয়েছিলেন মার্কিন মুলুকে বসবাসকারী প্রথম প্রজন্মের ভারতীয়েদের সংগ্রামের দিকটি ৷ তেমনই তিনি তাঁর ব্যক্তিগত ক্যারিয়ারের প্রথমদিকে সংগ্রামের প্রসঙ্গ বলতে গিয়ে জানিয়েছেন, বলিউডের কাস্টিং কাউচ প্রথা আসলে সমাজেরই প্রতিবিম্ব তুলে ধরে।
ইরফান জানান, বলিউডে তাঁর প্রথম দিনগুলোয় তাঁকে আপস করতে বলা হয়। যদিও নিদিষ্ট করে কারও নাম তিনি করেননি। এই বিষয়ে তাঁর বক্তব্য, নারী, পুরুষ উভয় পরিচালকরাই তাঁকে কাজ পাওয়ার জন্য শয্যাসঙ্গী হতে বলেছিল৷
ইরফানের মতে, মহিলা, পুরুষ সকলেই এ ধরনের ইঙ্গিত পান। তবে মহিলাদের ক্ষেত্রে এই ধরনের সমস্যা আরও বেশি। তবে যদি কারও সম্মতির অপেক্ষা না রেখে তাঁর ওপর জোর খাটানো হয়, তা অত্যন্ত দুঃখের। এ ধরনের যৌন নিগ্রহকারীদের মুখোশ খুলে দেওয়া উচিত বলে মনে করছেন এই অভিনেতা।
এই প্রসঙ্গে ইরফানের কথায়, যদি কেউ ভাবেন, আপসের বদলে তিনি কিছু পাবেন, তবে সেটা তাঁর নিজস্ব ব্যাপার। আবার উল্টোদিকে কেউ যদি বারবার এমন কুপ্রস্তাব দেন, তবে তাঁর পর্দা ফাঁস করা উচিত।







বিনোদন পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com