আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
কুমিল্লায় সিভিল সার্জন অফিসের নাম ভাঙ্গিয়ে চলছে ভুয়া হাসপাতাল ও ভুয়া ডাক্তার       বিএনপিতে রাজনীতিকরা উপেক্ষিত: ব্যবসায়ী ও পেশাজীবীদের জয়জয়কার!      রামপুরা থানা আওয়ামীলীগের কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পাচ্ছে বিএনপি-জামায়াত নেতারা!      নিষিদ্ধ বিট কয়েনের গোপন বাজারে ছদ্মনামে লেনদেন      বাংলাদেশ থেকে মালয়েশিয়াতে মানবপাচারের নতুন রুট ইন্দোনেশিয়া       দিনদিন বাড়ছে ডাক্তারের সংখ্যা: গত পাঁচ বছরে ২৫ হাজার এমবিবিএস ডাক্তার      ডিএনসিসি উপনির্বাচন: আদালতের মাধ্যমে উপনির্বাচন স্থগিত করার আশঙ্কাই সত্য হলো      
বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা প্রথম টি-২০ তে পরাজয় দিয়েই শুরু টাইগারদের
Published : Friday, 27 October, 2017 at 3:24 AM
বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা প্রথম টি-২০ তে পরাজয় দিয়েই শুরু টাইগারদের স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে এখন পর্যন্ত কোনো সাফল্য পায়নি বাংলাদেশ। টেস্ট এবং ওয়ানডে দুই ফরমেটের সবগুলো ম্যাচেই হেরেছে টিম-টাইগাররা। তার সাথে যোগ হলো টি-২০ সিরিজেও এগিয়ে গেলো প্রোটিয়ারা।
প্রথমেই টি-২০ ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। তবে জেপি ডুমিনি পেস অ্যাটাকই সবার আগে কামনা করেছিল মনে হয়। যার ফলে হয়তো টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে তারা।
তবে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান পেস অ্যাটাক নয়, ইনিংসের শুরুটা করলেন স্পিন অ্যাটাক দিয়ে। নিজে সবার আগে বল তুলে নিলেন।
তবে প্রথম ওভারেই সফল মিরাজ। ফিরিয়ে দিলেন বিধ্বংসী ব্যাটসম্যান হাশিম আমলাকে। এর আগে সাকিবের বলে এগিয়ে এসে মারলেন অধিনায়ক জেপি ডুমিনি।
প্রথমে দৌড়ে পরে বলের লাইনে লাফ দেন লং অনে ফিল্ডিং করা ইমরুল। প্রথমে বল ফসকে গেলেও ড্রাইভ দিয়ে বল তালুবন্দি করেন ইমরুল। ১০ বলে ১৩ রানে সাজঘরে ফিরেন বাঁহাতি ব্যাটসম্যান।
তবে ২৬ বলে ৪৯ রান করে বাংলাদেশকে চাপে ফেলেছিলেন ডি ভিলিয়ার্স। পরের বলেই সাজঘরে প্রোটিয়া ব্যাটসম্যান। দশম ওভারের শেষ বলে বাংলাদেশকে আবারো স্বস্তি এনে দেন মেহেদী হাসান মিরাজ।
ডানহাতি এ স্পিনারের বল লং অন দিয়ে মারতে গিয়ে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দেন বিস্ফোরক ব্যাটসম্যান ডি ভিলিয়ার্স। বাংলাদেশের বিপক্ষে এটি তাদের সর্বোচ্চ সংগ্রহ। এর আগে ঢাকায় ২০১৫ সালে ৪ উইকেটে ১৬৯ রান করে প্রোটিয়ারা
কিন্তু বাংলাদেশের সামনে ১৯৬ রানের বিশাল লক্ষ্য। এই লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করেছিলো টিম-টাইগাররা। স্বাগতিক দক্ষিণ আফ্রিকার দুর্দান্ত বোলিং আক্রমণের সামনে বেশ দৃঢ়তা দেখিয়েছেন দুই ওপেনার ইমরুল কায়েস ও সৌম্য সরকার। দুজনে রানের চাকা সচল রাখার পাশপাশি দলকে দারুণভাবে এগিয়ে নিচ্ছেলেন।
কিন্তু দারুণ শুরুর পর ইমরুল ফিরে গেলেন ব্যক্তিগত ১০ রানের মাথায়। এর পর দ্বিতীয় উইকেট জুটিতে সাকিব ও সৌম্যও যথেষ্টই ভালো খেলছিলেন। কিন্তু উইকেটে বেশিক্ষণ থাকতে পারলেন না অধিনায়ক সাকিব, মাত্র ১৩ রান করেই সাজ ঘরে ফিরে যান তিনি।
এর পর ফিরে যান ওপেনার সৌম্য সরকারও। সাজ ঘরে ফেরার আগে তিনি খেলেন ৩১ বলে ৪৭ রানের দারুণ একটি ইনিংস।
উইকেটে মুশফিক ছিলেন বলে আশা ছিল কিছুটা। কিন্তু বেশিক্ষণ থাকতে পারেননি এই অভিজ্ঞ ব্যাটসম্যানও। ১৩ রান করে প্যাভিলিয়নের পথে হাটেন তিনি। তাঁর পথ ধরে মাহমুদউল্লাহও মাত্র ৩ রান করে সাজ ঘরে ফিরে যায়।
তবে সাব্বির রহমান দুই ছক্কায় লড়াইয়ের আশা জাগালেও বেশিক্ষণ টিকতে পারেননি তিনিও। হেনড্রিকসের বলে সাব্বির ১৯ রানে আউট হন। দ্রুত উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পরে বাংলাদেশ
এরপর সাইফউদ্দিনের অপারাজিত ৩৯ রানের চেষ্টায় মিরাজ, তাসকিন, শফিউল ও রুবেলরা মিলে পরাজয়ের ব্যবধানটা কিছুটা কমাতে পেরেছে।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ১৭৫ /৯ (২০ ওভার)।

ব্যাটিং: সাইফউদ্দিন (৩৯*), রুবেল হোসেন (২*)।

আউট: ইমরুল কায়েস (১০), সাকিব আল হাসান (১৩), সৌম্য সরকার (৪৭), মুশফিকুর রহিম (১৩),মাহমুদউল্লাহ রিয়াদ (৩), সাব্বির রহমান (১৯), মেহেদী হাসান মিরাজ(১৪), তাসকিন আহমেদ(০), শফিউল ইসলাম (১)।

র্টাগেট: ১৯৬।
বাংলাদেশ দল: ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন ও তাসকিন আহমেদ।

দক্ষিণ আফ্রিকা দল: কুইন্টন ডি কক, হাশিম আমলা, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ফারহান বেহারদিয়েন, আন্দ্রে ফিকোযাও, রবি ফ্রাইলিঙ্ক, অ্যারন ফাঙ্গিসো, বেরুনা হেনড্রিকস।







খেলাধুলা পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com