আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
কুমিল্লায় সিভিল সার্জন অফিসের নাম ভাঙ্গিয়ে চলছে ভুয়া হাসপাতাল ও ভুয়া ডাক্তার       বিএনপিতে রাজনীতিকরা উপেক্ষিত: ব্যবসায়ী ও পেশাজীবীদের জয়জয়কার!      রামপুরা থানা আওয়ামীলীগের কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পাচ্ছে বিএনপি-জামায়াত নেতারা!      নিষিদ্ধ বিট কয়েনের গোপন বাজারে ছদ্মনামে লেনদেন      বাংলাদেশ থেকে মালয়েশিয়াতে মানবপাচারের নতুন রুট ইন্দোনেশিয়া       দিনদিন বাড়ছে ডাক্তারের সংখ্যা: গত পাঁচ বছরে ২৫ হাজার এমবিবিএস ডাক্তার      ডিএনসিসি উপনির্বাচন: আদালতের মাধ্যমে উপনির্বাচন স্থগিত করার আশঙ্কাই সত্য হলো      
ফেসবুক মেসেঞ্জারে পেপ্যাল সুবিধা
Published : Monday, 23 October, 2017 at 3:52 AM
ফেসবুক মেসেঞ্জারে পেপ্যাল সুবিধাতথ্য-প্রযুক্তি ডেস্ক: বিভিন্ন সময় বিভিন্ন রকমের সুযোগ সুবিধা দিয়ে নজর কেড়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। এবার তারই ধারাবাহিকতায় লেনদেনে নতুন সুবিধা নিয়ে হাজির হলো এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট। প্রতিষ্ঠানটি তাদের মেসেজিং প্ল্যাটফর্ম মেসেঞ্জার থেকেই পেপ্যালের মাধ্যমে অর্থ আদান প্রদানের সুবিধা চালু করেছে। সবশেষে গত এপ্রিলে বিভিন্ন বিল পরিশোধের জন্য মেসেঞ্জারে ‘পিয়ার টু পিয়ার’ পেমেন্ট সুবিধা যুক্ত করা হয়। খবর সিএনবিসি।
ফেসবুক মেসেঞ্জার ও পেপ্যাল গতবছর প্রাথমিকভাবে চুক্তিবদ্ধ হয় গ্রাহককে কেনাকাটার জন্য তাদের পেপ্যাল অ্যাকাউন্ট মেসেঞ্জারে লিংক করার মাধ্যমে। আর নতুন ঘোষণায় পিয়ার টু পিয়ার পেমেন্ট সমর্থন করবে। প্রাথমিকভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে এ সেবা চালু হয়েছে। যেখানে ২ দশমিক ৫ মিলিয়ন (২০ লাখ ৫ হাজার) ব্যবহারকারী ফেসবুকে পেপ্যাল অ্যাকাউন্ট যুক্ত করেছেন।
নতুন সুবিধার সঙ্গে অতিরিক্ত হিসেবে মেসেঞ্জারে কাস্টমার সার্ভিস চ্যাট বট যুক্ত করা হয়েছে। এখানে পেপ্যাল গ্রাহকরা এখন থেকে পাসওয়ার্ড পরিবর্তন, অ্যাকাউন্ট ইনকয়ারি এবং অ্যাপে পেমেন্ট সম্পর্কিত সহায়তা চাইতে পারবেন। 
ফেসবুক বেশ কিছুদিন ধরেই এই প্ল্যাটফর্মে লেনদেন ব্যবস্থা আনতে কাজ করে যাচ্ছে। পিয়ার টু পিয়ার পেমেন্ট অপশন অ্যাপলের নতুন পে ক্যাশ, স্কয়ার ক্যাশ, স্ন্যাপচ্যাটের পেমেন্ট এবং পেপ্যালের নিজস্ব ভেনমো অ্যাপের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে। 








তথ্য-প্রযুক্তি পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com