আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
উবার ও পাঠাও-এর মতো অ্যাপ নির্ভর পরিবহন সেবা বন্ধের দাবীতে মিরপুরস্থ বিআরটিএ কার্যালয় ঘেরাও      ব্র্যাকসহ ২০টি আন্তর্জাতিক বেসরকারি উন্নয়ন সংস্থাকে পাকিস্তান ছাড়তে ৬০ দিনের আল্টিমেটাম      ঢাকা-নারায়ণগঞ্জ ও ঢাকা-মুন্সিগঞ্জ সড়কে তীব্র যানজট: ২০ কিলোমিটার জট      এখন বিদ্যুৎ উৎপাদন হচ্ছে ১৬ হাজার মেগাওয়াট : প্রধানমন্ত্রী      সরকারের ঘোষনা ডিসেম্বর থেকে দাম বৃদ্ধি: নভেম্বর থেকেই নেওয়া হচ্ছে বাড়তি বিদ্যুতের বিল!      র‌্যাব রীতিমতো ছোটখাটো যুদ্ধক্ষেত্রের মধ্য দিয়ে আমাকে তাদের গাড়িতে ওঠায়: ফরহাদ মজহার      থানা চত্ত্বরে ৬ মাসের সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে মঞ্চে নিয়ে এমপি রতনের সমাবেশ!      
বিয়ের পাত্রী দেখার সময় মেয়েরা যে ৫ টি বিরক্তিকর প্রশ্নের সম্মুখীন হন
মো:নাসির (নিউ জার্সি, আমেরিকা থেকে)
Published : Tuesday, 26 September, 2017 at 4:44 AM
বিয়ের পাত্রী দেখার সময় মেয়েরা যে ৫ টি বিরক্তিকর প্রশ্নের সম্মুখীন হনআজকাল পৃথিবী অনেক আধুনিক হলেও মানুষের মন এখনও ততোটা আধুনিক হয়ে উঠেনি যতোটা আমরা ভেবে থাকি। আজকালকার যুগে প্রত্যেকেই যে ভালোবেসে বিয়ে করে তা কিন্তু নয়। এখনও অনেকে পারিবারিক পছন্দেই বিয়ে করতে ইচ্ছুক। কিন্তু সমস্যা সেখানে নয়, সমস্যা হচ্ছে পাত্র-পাত্রী দেখার বিষয়টিতে। যদি পছন্দ পরিবার থেকে আসে তাহলে দুজন দুজনের সম্পর্কে জানার বিষয়টি সামনে চলে আসে। আর এই সময়টাতেই অনেক অদ্ভুত ধরণের প্রশ্নের সম্মুখীন হতে হয় মেয়েদের। যদিও সকলে একইধরণের না তারপরও যারা এই ধরণের প্রশ্নের সম্মুখীন হয়েছেন তারাই ভালো বুঝতে পারেন কতোটা বিরক্তিকর এই প্রশ্নগুলো। 

১) আপনি কি ভালো রান্না করতে জানেন?

যদিও আপাত দৃষ্টিতে প্রশ্নটি অযাচিত কিছু নয়, কিন্তু একটিবার ভেবে দেখুন আপনি যাকে বিয়ে করছেন সে কি আপনার ঘরে রান্না করতেই আসবেন? মেয়েরা অনেক বিরক্ত হন এই প্রশ্নে। আপনার যদি এতো ভালো রান্না জানা মেয়ের প্রয়োজন থাকে তাহলে শেফ বিয়ে করলেই হয়।

২) আপনার ছেলে বন্ধু কতোজন?

বন্ধু বন্ধুই, ছেলেবন্ধু কতোজন এই প্রশ্ন করাটা কি খুব জরুরী? যদি আপনার মেয়ে বন্ধুর সংখ্যা সম্পর্কে পাত্রীটি উল্টো প্রশ্ন করে বসেন তাহলে আপনার উত্তর কি হবে?

৩) আপনি কি বিয়ের পরও অফিসে কাজ করতে আগ্রহী?

মেয়েটি যদি ভালো পড়ালেখা জানা মেয়ে হন এবং বর্তমানে চাকুরীরত থাকেন তাহলে এই প্রশ্নটি করে আপনি শুধুই তার বিরক্তির পাত্র হলেন। এতো পড়ালেখা করে বর্তমানে চাকুরী করে শুধুমাত্র বিয়ের বন্ধনের পর বাকি সবকিছুই বিসর্জন দিতে হবে এটা কোন ধরণের কথা হল। 

৪) বাসায় কি আপনি শাড়ি পড়বেন?

অনেক ছেলেই মনে মনে ভয়ে থাকেন বাসায় যদি তার স্ত্রী ওয়েস্টার্ন পোশাক পড়ে ফেলেন তাহলে তো তারই লজ্জা লাগবে। আর এই ভয় থেকেই অদ্ভুত প্রশ্নটি চলে আসে। একটি মেয়ে যথেষ্ট বুদ্ধিমতী, কোথায় কি করা লাগে মেয়েটির তা জ্ঞান রয়েছে অবশ্যই। মেয়েটির এই প্রশ্নের সঠিক উত্তর হবে, ‘আপনি যদি কোর্ট টাই পড়ে থাকেন তাহলে পড়ব’।

৫) আপনি কি আমার পরিবার সুখী করতে পারবেন?

সুখী করার দায় দায়িত্ব কি শুধু মেয়েটির উপর একলাই বর্তায়? সব ছেড়ে ছুঁড়ে মেয়েটি যখন শ্বশুরবাড়ি আসে তখন মেয়েটিই কি সবকিছু দিয়ে শ্বশুরবাড়ির সকলকে সুখী করার ঠ্যাকা নিয়ে আসেন? তার সুখ কি কিছুই নয়? যদি আপনাকে এই প্রশ্ন করা হয় আপনার উত্তর কি হবে?







আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com