আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
কুমিল্লায় সিভিল সার্জন অফিসের নাম ভাঙ্গিয়ে চলছে ভুয়া হাসপাতাল ও ভুয়া ডাক্তার       বিএনপিতে রাজনীতিকরা উপেক্ষিত: ব্যবসায়ী ও পেশাজীবীদের জয়জয়কার!      রামপুরা থানা আওয়ামীলীগের কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পাচ্ছে বিএনপি-জামায়াত নেতারা!      নিষিদ্ধ বিট কয়েনের গোপন বাজারে ছদ্মনামে লেনদেন      বাংলাদেশ থেকে মালয়েশিয়াতে মানবপাচারের নতুন রুট ইন্দোনেশিয়া       দিনদিন বাড়ছে ডাক্তারের সংখ্যা: গত পাঁচ বছরে ২৫ হাজার এমবিবিএস ডাক্তার      ডিএনসিসি উপনির্বাচন: আদালতের মাধ্যমে উপনির্বাচন স্থগিত করার আশঙ্কাই সত্য হলো      
তথ্য প্রযুক্তি ব্যাপক বিশ্লেষণের সুযোগ গ্রহনে চীনের গবেষণা কেন্দ্র স্থাপন
Published : Friday, 22 September, 2017 at 5:45 PM
তথ্য প্রযুক্তি ব্যাপক বিশ্লেষণের সুযোগ গ্রহনে চীনের গবেষণা কেন্দ্র স্থাপন আরিফুর রহমান সাদনান: তথ্য উপাত্তের উপর ব্যাপক গবেষণা, বিশ্লেষণ এবং বড় ডেটার প্রয়োগ এবং আরো ডেটা বিজ্ঞানী এবং ডেটা বিশ্লেষক গড়ে তোলার লক্ষ্যে চীন ইনফরমেশন টেকনোলজি ডেভেলপমেন্ট লিমিটেড কোম্পানি এবং তার সহায়ক যৌথভাবে গ্রুপ এবং তার সদস্য সংস্থা ম্যাক্রো সিস্টেমস গ্রুপ (ম্যাক্রো সিস্টেম) এবং ডেটাউইচ রিসার্চ সেন্টার (ডেটা সিউব) প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছে। তথ্য উপাত্তের গবেষণা ও সুষ্ঠু প্রয়োগ এবং নির্মাণের জন্য অবদান রাখার লক্ষ্যে হংকং এর স্মার্ট শহর ডেটাউইচে ২০০০ বর্গফুট উপরে  সবচেয়ে উন্নত হার্ডওয়্যার প্রযুক্তি গ্রহণ করে ম্যাক্রো সিস্টেমে প্রদত্ত প্ল্যাটফর্ম ইন্টিগ্রেশন এবং পরিচালনায় পরিষেবা দিয়ে আসছে। টেকনিক্যাল টিম নিয়মিতভাবে সেমিনারগুলিকে সংগঠিত করার জন্য ক্লায়েন্টদের সাথে কনফারেন্স রুম এবং লেকচার হল ব্যবহার করতে, পাশাপাশি সবচেয়ে উপযুক্ত বড় ডেটা সমাধান সহ ক্লায়েন্টকে প্রদান করতে পারে।
কেন্দ্রটি অত্যাধুনিক প্রযুক্তি এবং সমাধান প্রদর্শন করবে যা বড় ডেটা অ্যাপ্লিকেশন এবং শিল্পের প্রতিভা বিকাশের জন্য একটি বিশাল প্ল্যাটফর্ম স্থাপন করবে। এদিকে, ডেটাচিউউকে জনসাধারণের সচেতনতা এবং বড় তথ্যগুলির স্বার্থকে উন্নত করার পাশাপাশি শিক্ষার্থীদের জন্য ইন্টার্নশিপ সুযোগ প্রদানের জন্য স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের হাতে হাতে তুলে দেওয়ার জন্য ডেটকুয়েল নিয়মিত সেমিনারগুলি সংগঠিত করবে যাতে তারা বিভিন্ন পর্যায়ে বড় ডেটার প্রয়োগ ব্যাপকভাবে অন্বেষণ করতে পারে। কেন্দ্রটি হংকংয়ের জন্য আরো উত্সাহী এবং সক্ষম প্রতিভা গড়ে তুলতে সাহায্য করবে।
গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী ড্যানি ওয়াং কুয়েন শিং বলেন, "বিশ্বব্যাপী ডিজিটালকরণের উন্নয়নের সাথে আরও বেশি সংখ্যক তথ্য থাকবে। ডেটাউইচ অবশ্যই আমাদের জন্য চমৎকার একটি প্ল্যাটফর্ম। সম্ভাব্য ক্লায়েন্টদের তথ্য এবং তার মান নিয়ন্ত্রক। এটা আমাদের ক্লায়েন্টকে তথ্য সম্প্রসারণে সাহায্য করবে যেটি ব্যবসায়িক বৃদ্ধিকে প্রভাবিত করে। "
গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর ড্যানিয়েল ওয়াং কিং শিু বলেন, "বর্তমানে তথ্য বিশ্লেষণের উন্নয়ন এখনো হংকংয়ের প্রথম পর্যায়ে রয়েছে। তবে এটি ব্যাপকভাবে ব্যবহৃত এবং জনপ্রিয় নয় কারন এখানে যথেষ্ট তথ্য প্রতিভা নেই। ডেটাউইচ মূলত গবেষণা, বিশ্লেষণ এবং বড় তথ্য প্রয়োগের উদ্দেশ্যে আরো তথ্য বিজ্ঞানী ও তথ্য বিশ্লেষক গড়ে তোলার লক্ষ্যে প্রতিষ্ঠিত একটি বড় প্রতিষ্ঠান।" সূত্র: প্রেস রিলিজ







তথ্য-প্রযুক্তি পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com