আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
কুমিল্লায় সিভিল সার্জন অফিসের নাম ভাঙ্গিয়ে চলছে ভুয়া হাসপাতাল ও ভুয়া ডাক্তার       বিএনপিতে রাজনীতিকরা উপেক্ষিত: ব্যবসায়ী ও পেশাজীবীদের জয়জয়কার!      রামপুরা থানা আওয়ামীলীগের কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পাচ্ছে বিএনপি-জামায়াত নেতারা!      নিষিদ্ধ বিট কয়েনের গোপন বাজারে ছদ্মনামে লেনদেন      বাংলাদেশ থেকে মালয়েশিয়াতে মানবপাচারের নতুন রুট ইন্দোনেশিয়া       দিনদিন বাড়ছে ডাক্তারের সংখ্যা: গত পাঁচ বছরে ২৫ হাজার এমবিবিএস ডাক্তার      ডিএনসিসি উপনির্বাচন: আদালতের মাধ্যমে উপনির্বাচন স্থগিত করার আশঙ্কাই সত্য হলো      
বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সুখী দাম্পত্যের রহস্য
মো:নাসির (নিউ জার্সি, আমেরিকা থেকে)
Published : Sunday, 17 September, 2017 at 10:05 AM
বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সুখী দাম্পত্যের রহস্যদাম্পত্য সম্পর্কে সুখী হওয়ার মূলমন্ত্র খুঁজে পেয়েছেন গবেষকরা। দাম্পত্য সম্পর্কে স্বামী-স্ত্রী উভয়ই যদি ‘বন্ধু’র মত আচরণ করে তাহলে তাদের যৌন জীবন এবং দীর্ঘায়ুর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সম্প্রতি মার্কিন মনোবিজ্ঞানীরা তাদের গবেষণায় এমনটিই দাবি করেছেন।  
গবেষণায় বলা হয়, দম্পতিদের যৌন এবং আবেগময় সন্তোষজনক সম্পর্কের ক্ষেত্রে ঘনিষ্ঠ বন্ধুত্বের যোগসূত্র রয়েছে। 
মনোবিজ্ঞানের সহকারি অধ্যাপক এবং গবেষণার লেখক লরা ভান্ডারড্রিফট বলেন, একজন ভালো বন্ধু একটি দীর্ঘমেয়াদি সফল সম্পর্কের ক্ষেত্রে অপরিহার্য ভূমিকা রাখে। রোম্যান্টিক সম্পর্কের ক্ষেত্রে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গুরুত্বপূর্ণ। সময়ের সঙ্গে সঙ্গে এটি মজবুত সম্পর্ক, সন্তোষজনক সম্পর্ক, ভালো বন্ধুত্ব এবং চমৎকার যৌন সন্তুষ্টি পাওয়া যায়।  
গবেষণাকর্মটি সম্পাদন করে ইন্ডিয়ানার পারডু বিশ্ববিদ্যালয়ের গবেষকরা। যা সামাজিক এবং ব্যক্তিগত সম্পর্ক বিষয়ক জার্নালে প্রকাশিত হয়। যৌন সম্পর্কের সঙ্গে বন্ধুত্বের যোগসূত্র নিয়ে এটিই প্রথম গবেষণা।   
১৬ মাস বা তারচেয়ে বেশি সম্পর্ক রয়েছে এমন ১৮৪ জন নারী-পুরুষের ওপর এই জরিপটি চালানো হয়।
জরিপে অধিকাংশ দম্পতি বলেছেন, বন্ধুত্ব এবং সাহচর্য উচ্চ যৌন সন্তুষ্টির হারের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।







আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com