আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
রোহিঙ্গাদের পুনর্বাসন ও ত্রাণ বিতরণে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সেনাবাহিনী       জাতিসংঘের হাইকমিশনার ফিলিপো গ্রান্ডী'র শরণার্থী ক্যাম্প পরির্দশন      যেভাবে মোবাইল ট্র্যাক করে পুলিশ বা হ্যাকাররা      উ. কোরিয়ার ‘সবচেয়ে কাছে’ দিয়ে মার্কিন বোমারু বিমান উড়ে গেল      অফিস সহকারীর বিরুদ্ধে সেবা বাণিজ্যের অভিযোগ      রোহিঙ্গাদের গ্রামগুলো এখন বৌদ্ধ মগদের দখলে       নিয়োগ পরিক্ষায় প্রক্সি: ভ্রাম্যমান আদালত কর্তৃক দুই জনের কারাদন্ড      
ভারতে যমুনা নদীতে যাত্রিবোঝাই নৌকাডুবি: ২২ জনের মৃতদেহ উদ্ধার (ভিডিও)
Published : Thursday, 14 September, 2017 at 5:33 PM, Count : 102
ভারতে যমুনা নদীতে যাত্রিবোঝাই নৌকাডুবি: ২২ জনের মৃতদেহ উদ্ধার (ভিডিও)আন্তর্জাতিক ডেস্ক: অতিরিক্ত যাত্রী তোলায় নৌকা উল্টে মৃত্যু হল কমপক্ষে ২২ জনের। তল্লাশি শুরু করে এখনও পর্যন্ত ২২ জনকে উদ্ধার করেছেন ভারতীয় জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা। বৃহস্পতিবার সকালে দুর্ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের ভাগপত জেলার কথা গ্রামের কাছে।
বর্ষার পর ভরা যমুনায় ৬০ জন যাত্রী নিয়ে পারাপার করছিল ওই নৌকাটি। নৌকায় বেশির ভাগই ছিলেন মহিলা। মাঝ নদীতে যেতেই ভার সামলাতে না পেরে উল্টে যায় নৌকাটি। ভাগপতের জেলাশাসক ভাওয়ানি সিংহ সংবাদ সংস্থা পিটিআইকে জানান, এখনও পর্যন্ত ২২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বাকিদের খোঁজ চলছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন ভাওয়ানি সিংহ। উদ্ধার হওয়া বেশ কিছু যাত্রীকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
দুর্ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন ভারতের উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেছে রাজ্য সরকার। ভারতের উত্তরপ্রদেশের মুখ্যসচিব অনীশ অবস্তি জানান, জেলা প্রশাসনকে সমস্ত রকম ভাবে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে থাকার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে।
প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ওই নৌকা করে প্রায় ৪০ জন শ্রমিক হরিয়ানার উদ্দেশে রওনা দিয়েছিলেন। তাঁদের অনেকের সঙ্গেই ছিল পরিবারও। নৌকাটির পারাপারের অনুমতি ছিল কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে।








আন্তর্জাতিক পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com