আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
অং সান সু চি ও তার সরকার বালিতে মাথা গুঁজে রেখেছে: অ্যামনেস্টি      রোহিঙ্গা ইস্যুতে ট্রাম্প-হাসিনা আলোচনা: প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র সচিবের পরস্পর বিরোধী দাবী!      হঠাৎ সুর পাল্টাল সু চি: সু চির বক্তব্যে গুরুত্বপূর্ণ যেসব বিষয়...      সুপেয় পানির জন্য রোহিঙ্গাদের হাহাকার      বাসর রাতে বরকে শাসরোধ করে হত্যার পর লাশ গুমের চেষ্টা!      ঝালকাঠিতে ভেঙ্গে পড়েছে শেরেবাংলা স: প্রা: বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা      রোহিঙ্গাদের দূদর্শার নাম আরসা বা আল ইয়াকিন      
পাকিস্তানে তিন ম্যাচ খেলার জন্য ১ লাখ ডলার করে পাচ্ছেন তামিমরা!
Published : Thursday, 14 September, 2017 at 4:55 PM, Update: 14.09.2017 4:56:37 PM, Count : 69
পাকিস্তানে তিন ম্যাচ খেলার জন্য ১ লাখ ডলার করে পাচ্ছেন তামিমরা!স্পোর্টস ডেস্ক: পাকিস্তানে ক্রিকেট ফেরাতে ইতিমধ্যেই সফল আইসিসির অভিনব উদ্যোগ। গাদ্দাফি স্টেডিয়ামের গ্যালারি যেমন টইটম্বুর, তেমনি জমে উঠেছে সিরিজও। এই সিরিজ দিয়ে পাকিস্তানে ক্রিকেট ফেরানোর অংশীদার হয়ে রইলেন বিশ্ব একাদশের তামিম ইকবাল-হাশিম আমলারা। আনুষ্ঠানিকভাবে না জানানো হলেও এই সফরে খেলে বেশ মোটা অঙ্কের অর্থই পাচ্ছেন বিশ্ব একাদশের ক্রিকেটাররা।
‘ইনডিপেনডেন্ট কাপ’ নামের এই সিরিজে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মোট বাজেট ২৫ থেকে ৩০ লাখ ডলার। এর সিংহভাগ অর্থই খরচ হবে বিশ্ব একাদশের খেলোয়াড়দের জন্য। ক্রিকইনফো জানিয়েছে, তিন ম্যাচের এ সিরিজ খেলে প্রায় ১ লাখ ডলার করে পাবেন বিশ্ব একাদশের প্রত্যেক খেলোয়াড়। এর আগে একই পরিমাণ ম্যাচ ফি পাওয়ার কথা জানিয়েছিল ভারতীয় সংবাদমাধ্যম টেলিগ্রাফও। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা ৮২ লাখ টাকার কিছু বেশি। প্রতি ম্যাচের জন্য ২৭ লাখ টাকার বেশি করে পাচ্ছেন তামিমরা।
গত এপ্রিলে বিসিবি বেতন বাড়ানোর পর টি-টোয়েন্টিতে ম্যাচ প্রতি ১ লাখ ২৫ হাজার টাকা করে পাচ্ছেন ক্রিকেটাররা। অর্থাৎ এ ফরম্যাটে তিন ম্যাচের আন্তর্জাতিক সিরিজে ক্রিকেটারদের ম্যাচ ফি দাঁড়ায় ৩ লাখ ৭৫ হাজার টাকা। সেখানে পাকিস্তানে সেই একই ফরম্যাটের সিরিজ খেলে ৮২ লাখ টাকার ওপরে পাচ্ছেন তামিম। আইসিসি এ তিনটি ম্যাচকেই আন্তর্জাতিক টি-টোয়েন্টির মর্যাদা দিয়েছে।
তবে টাকার অঙ্ক দেখে চোখ কপালে তোলার কিছু নেই। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে বহু আগে থেকেই মরিয়া পিসিবি। খেলোয়াড়দের নিরাপত্তা শঙ্কা কাটিয়ে তাঁদের পাকিস্তানে উড়িয়ে আনতে দুপয়সা বেশি খরচ তো হবেই। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের বাসে সন্ত্রাসী হামলার পর থেকে আর কোনো বড় দল পাকিস্তান সফরে যায়নি।
ঘরের মাঠে সিরিজ আয়োজন করতে না পারায় বিশ্লেষকদের ধারণা ছিল, পিসিবির আর্থিক অবস্থান হয়তো খুবই নাজুক। তবে এখন জানা যাচ্ছে, ২০১১ সাল থেকে প্রতিবছরই আর্থিকভাবে লাভের মুখ দেখছে পিসিবি। তাঁদের বার্ষিক প্রতিবেদন অনুযায়ী ২০১৫-১৬ মৌসুমে লাভের অঙ্ক ছিল ১ কোটি ৪৫ লাখ ডলার। ফলে টাকা খরচ করতে কোনো কার্পণ্য নেই পিসিবির। সূত্র: ক্রিকইনফো।








খেলাধুলা পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com