আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
হেয়ার স্কুলের প্রাপ্তন ছাত্র হিসেবে কলকাতার বিভিন্ন সড়কে জিয়াউর রহমানের ছবি      পলাতক আসামিকে ভারতে রেখে এলেন আ.লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও পিপি!      নেতাদের জনসম্পৃক্ততা ও তৃণমূলের সঙ্গে যোগাযোগ বাড়ানোর তাগিদ খালেদা জিয়ার      সড়ক দুর্ঘটনায় আহত এমপি গোলাম মোস্তফার অবস্থা আশঙ্কাজনক      ভারতের মানসী চিল্লার মাথায় বিশ্বসুন্দরীর মুকুট      যে কারণে রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের পক্ষে শক্ত অবস্থান নিয়েছে চীন      নির্বাচন নয় আরাকান চাই      
কক্সবাজার শহরে বিএনপির ত্রাণবাহি ২২টি ট্রাক আটক: সরকারকে ধিক্কার
শাহজাহান চৌধুরী শাহীন
Published : Wednesday, 13 September, 2017 at 6:13 PM
কক্সবাজার শহরে বিএনপির ত্রাণবাহি ২২টি  ট্রাক আটক: সরকারকে ধিক্কারকক্সবাজার: কক্সবাজার শহরে পুলিশি বাধায় আটকে পড়েছে রোহিঙ্গাদের জন্য নেয়া বিএনপির ত্রাণবাহী ২২টি ট্রাক। বুধবার সকাল ১১ টার দিকে কক্সবাজার সদর মডেল থানা পুলিশের একটি দল শহীদ মিনার রোড থেকে ২২ টি ট্রাকের চাবিও জব্দ করেছে।
জানা গেছে, কক্সবাজারের উখিয়া-টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ করতে স্থায়ী কমিটির সদস্য মীর্জা আব্বাসের নেতৃত্বে মঙ্গলবার কক্সবাজার পৌঁছে বিএনপির একটি প্রতিনিধি দল। রাতভর ২২ টি ট্রাকে ত্রাণ সামগ্রী ভরে বিএনপি নেতাকর্মীরা। পরে ২২টি ত্রাণবাহী ট্রাক বুধবার সকাল থেকে শহীদ মিনার রোডের বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এর পর সকাল ১১ টার দিকে কক্সবাজার সদর মডেল থানা পুলিশের একটি দল ট্রাকগুলোর আশেপাশে অবস্থান নেয় পরে পুলিশ ২২ টি ট্রাকের চাবিও জব্দ করেন।
কক্সবাজার জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী জানান, পুলিশ জানিয়েছে প্রশাসনের অনুমতি ছাড়া ত্রাণবাহী গাড়ি কোথাও যেতে পারবে না। এর পরই জেলা বিএনপি সভাপতি উখিয়া টেকনাফের সাবেক এমপি শাহজাহান চৌধুরী ও সদর আসনের সাবেক এমপি লূৎফর রহমান কাজল জেলা প্রশাসক কার্যাালয়ে গেলেও জেলা প্রশাসকসহ অন্যরা বাইরে থাকায় দেখা করা সম্ভব হয়নি।
জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জানা যায়, জেলা প্রশাসকসহ অন্যান্যা ঊধ্বর্তন কর্মকর্তারা উখিয়া কুতুপালং শরণার্থী ক্যাম্পে বিদেশী কূটনৈতিকদের সাথে রয়েছেন।
নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) তাহমিলুর রহমান জানান, ব্যক্তি বিশেষের ব্যানারে ত্রাণ দেয়া যাবে না। যারা ত্রাণ দিতে চায় তাদের প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কেন্দ্রের সাথে যোগাযোগ করতে হবে। তবে বিএনপির বিষয়টি আমি জানি না।
এদিকে, ত্রাণবাহী ট্রাকের পাশে অবস্থান নেয়া পুলিশের এসআই আবুবকর জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের লিখিত অনুমতি ছাড়া ত্রাণবাহী ট্রাকগুলো কোথাও যেতে না দিতে উপরের নির্দেশনা রয়েছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত ত্রাণবাহি ২২টি ট্রাক শহীদ মিনার রোড়ে আটক রয়েছে। 

রোহিঙ্গাদের ত্রাণ বিতরণে বাধা, সরকারকে ধিক্কার ফখরুলের

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির ত্রাণ বিতরণে বাধার সৃষ্টি প্রমাণ করে প্রধানমন্ত্রীর রোহিঙ্গাদের দেখতে যাওয়া ও ত্রাণ বিতরণের উদ্দেশ্য ছিল লোক দেখানো।
আজ বুধবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় মির্জা ফখরুল ইসলাম এ কথা বলেন। দলের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১০ম কারামুক্তি দিবস উপলক্ষে বিএনপি এ আলোচনার আয়োজন করে।
আলোচনা সভায় সভাপতিত্বের বক্তব্য মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘প্রধানমন্ত্রী ও ক্ষমতাসীন সরকার যদি রোহিঙ্গাদের ব্যাপারে আন্তরিক হতো, তাহলে অন্তত বিএনপির ত্রাণ বিতরণে বাধা দেওয়া হতো না। আমি বিএনপির প্রতিনিধিদলের ত্রাণসামগ্রী বিতরণে বাধা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী ও সরকারের প্রতি ধিক্কার দিই, ঘৃণা প্রকাশ করছি।’
বিএনপির মহাসচিব বলেন, ‘অসহায় রোহিঙ্গাদের সহায়তায় বিএনপির কেন্দ্রীয় ত্রাণ বিতরণকারী দলকে কক্সবাজারের উখিয়া যেতে বাধা দেওয়ার ঘটনায় সরকারের মুখোশ উন্মোচিত হয়েছে। বিএনপির কেন্দ্রীয় রিলিফ টিম ২২টি ট্রাক নিয়ে গিয়েছিল দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে। তাঁদের উখিয়াতে প্রশাসন যেতে দিচ্ছে না, পুলিশ ট্রাক আটকিয়ে দিয়েছে। শুধু তা-ই নয়, কক্সবাজারে বিএনপির অফিস পুলিশ ঘিরে রেখেছে। আমাদের শীর্ষস্থানীয় নেতারা অফিসে আটকা পড়ে আছেন।’
বিএনপির মহাসচিব বলেন, ‘আমি সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি, অবিলম্বে রোহিঙ্গাদের মধ্যে বিএনপির ত্রাণসামগ্রী বিতরণে সব প্রতিবন্ধকতা দূর করা হোক। অনাহারে দিনযাপন করা রোহিঙ্গাদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণে বিএনপিকে সুযোগ দেওয়া হোক।’
সভায় প্রধান অতিথির বক্তব্যে দলের জ্যেষ্ঠ নেতা খন্দকার মোশাররফ হোসেন প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, ‘আপনি বলেছিলেন, চীন ও ভারতের সঙ্গে বর্তমানে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক সবচেয়ে উচ্চ পর্যায়ে রয়েছে। অথচ আমরা দেখতে পাচ্ছি, রোহিঙ্গা ইস্যুতে চীন ও ভারত বাংলাদেশের পাশে নেই। তারা মিয়ানমারকে সমর্থন দিয়েছে।’
সভায় আরও বক্তব্য দেন দলের কেন্দ্রীয় নেতা নিতাই রায় চৌধুরী, আমান উল্লাহ আমান, আসাদুজ্জামান রিপন, রুহুল কবির রিজভী, হাবিব-উন-নবী খান, শহীদ উদ্দিন চৌধুরী প্রমুখ।







রাজনীতি পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com