আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
অং সান সু চি ও তার সরকার বালিতে মাথা গুঁজে রেখেছে: অ্যামনেস্টি      রোহিঙ্গা ইস্যুতে ট্রাম্প-হাসিনা আলোচনা: প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র সচিবের পরস্পর বিরোধী দাবী!      হঠাৎ সুর পাল্টাল সু চি: সু চির বক্তব্যে গুরুত্বপূর্ণ যেসব বিষয়...      সুপেয় পানির জন্য রোহিঙ্গাদের হাহাকার      বাসর রাতে বরকে শাসরোধ করে হত্যার পর লাশ গুমের চেষ্টা!      ঝালকাঠিতে ভেঙ্গে পড়েছে শেরেবাংলা স: প্রা: বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা      রোহিঙ্গাদের দূদর্শার নাম আরসা বা আল ইয়াকিন      
দাউদ ইব্রাহিমের সম্পত্তি বাজেয়াপ্ত করছে ব্রিটেন
Published : Wednesday, 13 September, 2017 at 5:50 PM, Count : 44
দাউদ ইব্রাহিমের সম্পত্তি বাজেয়াপ্ত করছে ব্রিটেনআন্তর্জাতিক ডেস্ক: কুখ্যাত আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের ইংল্যান্ডে থাকা সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করার সিদ্ধান্ত নিল ব্রিটিশ সরকার। সরকারি সূত্রকে উদ্ধৃত করে এই খবর দিচ্ছে বিভিন্ন ব্রিটিশ সংবাদমাধ্যম।
ফোর্বসের সমীক্ষা অনুযায়ী, ১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণে অন্যতম অভিযুক্ত দাউদ ইব্রাহিম বিশ্বের সবচেয়ে ধনী গ্যাংস্টার। দাউদের মোট ৬৭০ কোটি মার্কিন ডলারের (ভারতীয় মুদ্রায় ৪২,৮৭০ কোটি টাকার) সম্পত্তি রয়েছে।  বিশ্বের এক ডজনেরও বেশি দেশে ছড়ানো রয়েছে তাঁর ব্যবসা। এর মধ্যে রয়েছে দক্ষিণ এশিয়া, ইউরোপ এবং আফ্রিকার বিভিন্ন দেশ। শুধুমাত্র ব্রিটেনেই হোটেল-সহ তাঁর বিভিন্ন সম্পত্তির পরিমাণ ৪৫ কোটি মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ২,৮৮০ কোটি টাকা)। বিভিন্ন দেশে ছড়ানো পঞ্চাশটিরও বেশি ব্যবসায় বিনিয়োগ রয়েছে তাঁর।
ব্রিটিশ সরকারের অর্থ দফতর থেকে গত মাসে আর্থিক নিষেধাজ্ঞা জারির সর্বশেষ যে তালিকা প্রকাশিত হয়েছে, সেখানে দাউদের নাম উঠেছে বলে খবর। এর আগে গত জানুয়ারি মাসে সংযুক্ত আরব আমিরশাহিও সে দেশে থাকা দাউদের সব সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল বলে খবর হয়। কিন্তু সরকারি ভাবে এখনও তা স্বীকার করা হয়নি।
আরও পড়ুন:রোহিঙ্গা প্রশ্নে ফের সঙ্কটে মোদী সরকার
১৯৯৩ সালের বিস্ফোরণের পর থেকেই ভারত-ছাড়া দাউদ। দাউদ যে করাচির ক্লিফটন থেকে তাঁর সাম্রাজ্য চালাচ্ছেন, তা বহু দিন ধরেই জানিয়ে আসছে ভারত।  কিন্তু বার বার বলা সত্ত্বেও দাউদকে ভারতের হাতে তুলে দিতে রাজি হয়নি পাক-প্রশাসন।







আন্তর্জাতিক পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com