আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
হেয়ার স্কুলের প্রাপ্তন ছাত্র হিসেবে কলকাতার বিভিন্ন সড়কে জিয়াউর রহমানের ছবি      পলাতক আসামিকে ভারতে রেখে এলেন আ.লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও পিপি!      নেতাদের জনসম্পৃক্ততা ও তৃণমূলের সঙ্গে যোগাযোগ বাড়ানোর তাগিদ খালেদা জিয়ার      সড়ক দুর্ঘটনায় আহত এমপি গোলাম মোস্তফার অবস্থা আশঙ্কাজনক      ভারতের মানসী চিল্লার মাথায় বিশ্বসুন্দরীর মুকুট      যে কারণে রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের পক্ষে শক্ত অবস্থান নিয়েছে চীন      নির্বাচন নয় আরাকান চাই      
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: সবুজ ক্যাম্পাসের লক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন
রিজু মোল্লা
Published : Wednesday, 13 September, 2017 at 5:30 PM
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: সবুজ ক্যাম্পাসের লক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনজাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচি ২০১৭ উদ্বোধন করা হয়েছে। উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম প্রধান অতিথি হিসেবে বুধবার সকালে বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের দক্ষিণ পাশে পুকুর পাড়ে জাকার‌্যান্ডা (নীল কৃষ্ণচূড়া) গাছের চারা রোপণের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন। উদ্বোধনী ভাষণে উপাচার্য পরিবেশ রক্ষায় গাছের চারা রোপণ এবং পরিপূর্ণ বয়স হওয়ার পর বৃক্ষ কাটার ওপর মতামত ব্যক্ত করেন। এছাড়াও তিনি পরিকল্পিতভাবে বৃক্ষ রোপন করার কথা বলে আরো বলেন- জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে প্রচুর গাছ আছে। তিনি বলেন পরিকল্পিত বৃক্ষ রোপনের মাধ্যমে সবুজের সৈন্দর্য্যকে আরো প্রতিষ্টিত করে আমাদের এই বিশ^বিদ্যালয়কে সবুজ ক্যাম্পাসে পরিণত করতে হবে।
জানা যায়, বিশ^বিদ্যালয়ের বিভিন্ন যায়গায় এবার নতুন করে বিভিন্ন ফলদ ও বনজ বৃক্ষের ৫শত চারা গাছ লাগানো হবে। বিশ^বিদ্যালয়ের এস্টেট বিভাগের কর্মকর্তা মো: আবদুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক্স বিভাগের চারপাশ এবং যেসব স্থানে পুরাতন গাছ মরে গেছে এমন বিভিন্ন খালি স্থান সহ ক্যাম্পাসের বিভিন্ন যায়গায় এসব চারা রোপন করা হবে। এসব বৃক্ষের মধ্যে এবার টিকোমা, দৈ গোটা, মেহগনি এবং অন্যান্য বনজ ও ফলদ বৃক্ষ রোপণ করা হবে। বৃক্ষরোপন অনুষ্ঠানে অতিথি হিসেবে প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক  শেখ মনজুরুল হক, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক গাছের চারা রোপণ করেন। বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্বোধনকালে অন্যান্যদের মধ্যে বিশ^বিদ্যালয়ের শিক্ষক, অফিসার, কর্মচারিগণ উপস্থিত ছিলেন। 







শিক্ষাঙ্গন/ ক্যাম্পাস পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com