আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
হেয়ার স্কুলের প্রাপ্তন ছাত্র হিসেবে কলকাতার বিভিন্ন সড়কে জিয়াউর রহমানের ছবি      পলাতক আসামিকে ভারতে রেখে এলেন আ.লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও পিপি!      নেতাদের জনসম্পৃক্ততা ও তৃণমূলের সঙ্গে যোগাযোগ বাড়ানোর তাগিদ খালেদা জিয়ার      সড়ক দুর্ঘটনায় আহত এমপি গোলাম মোস্তফার অবস্থা আশঙ্কাজনক      ভারতের মানসী চিল্লার মাথায় বিশ্বসুন্দরীর মুকুট      যে কারণে রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের পক্ষে শক্ত অবস্থান নিয়েছে চীন      নির্বাচন নয় আরাকান চাই      
বিএনপির কেন্দ্রীয় সহসভাপতি ওমরের হুমকির জবাবে রাজাপুর আ’লীগে তীব্র উত্তেজনা-পাল্টা হুমকি
বিএনপি'র ওমর ফেলবে বীষখালী নদীতে আর আ’লীগ নেতারা করবে ঝাড়ু-জুতাপেটা!
আজমীর হোসেন তালুকদার
Published : Monday, 11 September, 2017 at 6:11 PM
বিএনপি'র ওমর ফেলবে বীষখালী নদীতে আর আ’লীগ নেতারা করবে ঝাড়ু-জুতাপেটা!ঝালকাঠি:: কথায় আছে ‘ইট মারলে পাটকেলটি খেতে হয়’ বিএনপির কেন্দ্রীয় সহসভাপতি ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনের সাবেক সংসদ সদস্য মে.অব: ব্যারি: শাহজাহান ওমরের সেই দশা হয়েছে । গত ২ সেপ্টেম্ভর বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীতে বক্তব্য দেয়ার সময় ব্যারি: শাহজাহান ওমর স্বভাব সুলভ ভাবেই ‘বর্তমান আ’লীগের এমপি, ধর্ম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাজাপুর উপজেলা আওয়াীলীগ সভাপতি বজলুল হক হারুন এমপি, তার পিতা ও উপজেলা আ’লীগের কয়েক নেতাকে নিয়ে উস্কানীমূলক ও আপত্ত্কির বক্তব্য দিয়ে উত্তেজনার সূত্রপাত ঘটান। জবাবে ৮ সেপ্টেম্ভর উপজেলা পরিষদ মিলয়নাতনে এক কর্মী সভায় রাজাপুর আওয়ামীলীগ নেতৃবৃন্দ ‘ব্যারি: শাহজাহান ওমরকে সন্ত্রাসের জনক ও বহুনারীর ইজ্জত নষ্টকারী’ আখ্যায়িত করে ‘রাজাপুরের মাটিতে অবাঞ্চিত, ঝাড়ু ও জুতাপেটা’ করার ঘোষনা দিয়েছে। উভয় পক্ষের এ পাল্টাপাল্টি হুমকি, অশ্লীল আক্রমন ও রাজনৈতিক শিষ্টাচার বর্জিত বক্তব্যে ঝালকাঠি রাজাপুরের রাজনীতি সচেতন মহলসহ সাধারন মানুষের মধ্যে সমালোচনার ঝড় উঠেছে। ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) নির্বাচনী এলাকার প্রকাশ্য সভায় কেন্দ্রীয় বিএনপি নেতা ও বর্তমান সংসদ সদস্যের এ পাল্টাপাল্টি হুমকির ঘটনা রাজাপুরের রাজনীতির মাঠে তীব্র উত্তেজনা ও আলোড়ন সৃষ্টি হয়েছে।  
নির্ভরযোগ্য সূত্র ও দলীয় কয়েক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানায়, গত ২ সেপ্টেম্ভর নিজের বাসভবনে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক দলীয় সভায় বিএনপির কেন্দ্রীয় সহসভাপতি, দূর্নীতির দায়ে দন্ডিত সাবেক প্রতিমন্ত্রী সাবেক এমপি মে. অব: ব্যারি: শাহজাহান ওমর তার বক্তব্যে বর্তমান সংসদ সদস্য রাজাপুর আ’লীগ সভাপতি বজলুল হক হারুন এমপির পিতাকে রাজাকার ও বুলবুলে পাকিস্থান সহ তাকে জামাত, বিএনপি, জাতীয়পাট্টিসহ সবদল করা নেতা ও রেইনট্টি ধর্ষন ঘটনায় দেশব্যাপী সমালোচিত ব্যক্তি বলে দাবী করেন। তারই দলীয় নেতা সরফরাজ না ফরফরাজ (উপজেলা আ’লীগ সেক্রেটারী) ও তার সহযোগী আশ্রাব আলী খলিফা  মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির নামে মুক্তিযোদ্ধাদের কাছ থেকে বানিজ্য করছে। বর্তমানে মঠবাড়ী ইউপি চেয়ারম্যান কামাল সিকদার শিবিরের কর্মী থেকে এখোন আ’লীগে ডুকে বড় নেতা হয়ে এলাকায় অন্যায়-অত্যাচার করছে। দলীয় এমপির অনুপস্থিতির সুযোগে রাজাপুর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান লাইজু নাকি সব কিছু নিয়ন্ত্রন করছে। ঘুষ-দূর্নীতি থেকে শুরু করে নিয়োগ বানিজ্য পর্যন্ত সবই নাকি সে নিয়ন্ত্রন করছে। তাদের এ অন্যায় অত্যাচার রাজাপুরের মানুষ আর বেশীদিন সহ্য করবেনা। জনগনকে সাথে নিয়ে এদের বিশখালী নদীতে ডুবিয়ে দিয়ে রাজাপুরবাসীকে মুক্ত করা হবে। বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত সভায় উপজেলা বিএনপি সভাপতি আবুল কালাম আজাদ, সাধারন সম্পাদক নাসিমুল আকন নাসিমসহ বিএনপি ও অংগসংগঠনের নেতাকর্মীরা সভায় উপস্থিত ছিলেন। তার এহেন উস্কানী, শিষ্টাচার বর্জিত ও অশালীন ভাষায় দেয়া বক্তব্যে স্থানীয় আ’লীগ ও অংগসংগঠনের নেতৃবৃন্দের মধ্যে তীব্র ক্ষোভ ও উত্তেজনা সৃষ্টি হলেও তাদের করনীয় নির্ধারনে দলীয় নেতাদের সাথে নিয়ে আলোচনার জন্য অপেক্ষা করেন।
ইতিমধ্যে ঝালকাঠি-১ আসনের বর্তমান সংসদ সদস্য, ধর্ম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাজাপুর উপজেলা আওয়াীলীগ সভাপতি বজলুল হক হারুন এমপি ৭সেপ্টেম্বর থেকে ৩ দিনের সফরে তার নির্বাচনী এলাকায় আসলে বিক্ষুদ্ধু আ’লীগের নেতাকর্মীরা তার কাছে বিষয়টি তুলে ধরেন। পরের দিন ৮ সেপ্টেম্বর শুক্রবার রাজাপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আ’লীগ ও অংগসংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে অনুষ্ঠিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে বজলুল হক হারুন এমপি বিএনপির কেন্দ্রীয় সহসভাপতি ঝালকাঠি-১ আসনের সাবেক সংসদ সদস্য মে.অব: ব্যারি: শাহজাহান ওমরকে উদ্দেশ্য করে বলেন, বিএনপি যখন ক্ষতায় ছিল রাজাপুরের মানুষ বিএনপি সন্ত্রাসী বাহিনীর হাতে জিম্মি ছিল। মিজান-মোর্শেদ বাহিনী গঠন করে এলাকায় সন্ত্রাসের রাজত্ব করে ছিল সাবেক প্রতিমন্ত্রী। শাহজাহান ওমরকে সাবধান করে তিনি বলেন, রাজনৈতিক শিস্টাচার বজায় রেখে বক্তব্য দেয়ার। অন্যথায় রাজাপুরে জনগনকে সাথে নিয়ে কোন মিটিং করতে দেয়া হবে না। আপনি একজন নারীনেত্রী সহ আ"লীগ নেতাকর্মীদের বিশখালী নদীতে ফেলে দিবেন বলে হুংকার দেন কিন্তু আপনার যৌবন তো শেষ। রাজাপুরের জনগন আপনার চরিত্র ও স্বভাব সম্পর্কে সম্মকজ্ঞাত। নতুন প্রজন্ম আপনার অসৌজন্য মূলক বক্তব্য ও বাজে কথা শুনতে অভ্যস্ত নয়। আপনার অত্যাচারের ইতিহাস রাজাপুরের মানুষ কোন দিন ভুলে যাবেনা। 
রাজাপুর মহিলা আ’লীগ নেত্রী ও উপজেলা মহিলা ভাইস চেয়্যারম্যান আফরোজা আক্তার লাইজু শাহজাহান ওমরকে উদ্দেশ্য করে বলেন, দূর্নীতি ও লুটপাটের দায়ে দুদকের দায়েরকৃত মামলায় আদালত থেকে ১৩ বছর সাজাপ্রাপ্ত হলেও আপনার চরিত্রের সংশোধন হয়নি। বিএনপি-জামাতের ক্ষমতার আমলে আপনি কতো নারীর ইজ্জত লুন্ঠন করেছেন তা রাজাপুরের মানুষ জানে। এখোনও যদি চরিত্র সংশোধন না করেন রাজাপুরবাসী ঝাড়– ও জুতা নিয়ে তাড়িয়ে আপনাকে এলাকা ছাড়া করবে। আর মঠবাড়ি ইউপি চেয়্যারম্যান মোস্তফা কামাল সিকদার তার বক্তব্যে শাহজাহান ওমরকে উদ্দেশ্য করে বলেন, আওয়ামীলীগের নেতাকর্মীদের নিয়ে এসব মনগড়া বানোয়াট বক্তব্য আপনার মতো লোকই একমাত্র দিতে পারে। তবে এখোনও সময় আছে ভালো হয়ে যান, নয়তো রাজাপুরের মাটিতে পা রাখতে যদি কালিজিরা ব্রিজ থেকে গাবখান ব্রীজ পর্যন্ত আসেন সেখান থেকেই আপনাকে বিতারিত করা হবে। সভায় রাজাপুর উপজেলা পরিষদ চেয়্যারম্যান অধ্যক্ষ মনির উজ্জামান, রাজাপুর উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আলহাজ্ব এ্যাড.এএইচএম খায়রুল আলম সরফরাজসহ দলের অংগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সভায় উপস্থিত ছিলেন।







রাজনীতি পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com