আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
রোহিঙ্গাদের ওপর সেনাবাহিনীর নৃশংসতা যুদ্ধাপরাধের শামিল: মার্কিন সিনেটর      কুমিল্লায় নগরীতে যুবককে গলা কেটে হত্যা      এমপি কেয়া চৌধুরী’র উপর হামলার ঘটনায় তারাসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা      সৈয়দপুরে হঠাৎ দেখা কাদের-ফখরুলের      সংসদে প্যারাডাইস-পানামা পেপারসে বাংলাদেশিদের বিস্তারিত তথ্য প্রকাশের দাবি      সোমবার দুপুরের মধ্যে মুগাবের পদত্যাগ চায় তার নিজ দল      প্রাতিষ্ঠানিক শিক্ষা বনাম কোচিং       
দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়
মো:নাসির (নিউ জার্সি, আমেরিকা থেকে)
Published : Wednesday, 30 August, 2017 at 5:16 PM
দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়সম্পর্ক তৈরি করা যত কঠিন, ভেঙে দেওয়া তার চেয়ে কয়েক শ গুণ সহজ। তাই জানুন কীভাবে সম্পর্ক টিকিয়ে রাখতে হয়!
১. ভুল-ত্রুটি কেয়ার করি না
যখন আপনি একটি সম্পর্কে যাবেন, তখন আপনাকে মাথায় রাখতে হবে এই দুনিয়ায় কেউই মিস্টার পারফেক্ট বা মিস পারফেক্ট হয় না। ভুলত্রুটি নিয়েই জীবন। তাই আপনি যখন কারও প্রতি আকর্ষণ অনুভব করবেন, তখন তার ভুলত্রুটিগুলো চিহ্নিত না করে বরং ভুল-ত্রুটিগুলো অগাহ্য করুন। সম্পর্ক এগোলে আপনারা নিজেই একে অপরের ভালো-মন্দ দিকগুলো খুঁজে পাবেন। এই সময় আপনাদের একে অপরকে বোঝা ও সহানুভূতিশীল হওয়া প্রয়োজন। যদি আপনি সম্পর্কের ক্ষেত্রে খোলা মনের হন তাহলে সঙ্গী সহজেই আপনাকে বিশ্বাস করবে। তাই সহানুভূতিশীল ও খোলা মনের হয়ে সম্পর্ক এগিয়ে নিয়ে যান।

২. বর্তমানটাকে উপভোগ করুন
বাকিরা কী ভাবছে তা ভেবে আপনার কাজ কি? সম্পর্কের বিভিন্ন রকম স্তর হয়। আপনার সম্পর্কে তৃতীয় কারও হস্তক্ষেপ সম্পর্ককে প্রশ্নের মুখে দাঁড় করায়। যখন আপনি কাউকে আপনার জীবনসঙ্গী হিসেবে বাছবেন তখন আপনি নিজে ভাবুন এই সম্পর্ক আপনার জন্য সঠিক কিনা? অন্য কারও মতামতকে প্রাধান্য দেবেন না। এতে আখেরে আপনারই ক্ষতি।

৩. মনের আয়নায় স্বচ্ছ থাকুন
নিজের কাছে স্বচ্ছ থাকা একটি সম্পর্ক ধরে রাখার ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ। সম্পর্কে থাকুন আর না থাকুন নিজের কাছে স্বচ্ছ থাকা খুবই গুরুত্বপূর্ণ। এমন নয় আপনাকে সত্য কথায় ধর্মপুত্র যুধিষ্ঠির কেও হার মানাতে হবে। তবে, এমন কিছু বলবেন না যাতে নিজেই নিজের মুখোমুখি হতে না পারেন।

৪.  সমতা বজায় রাখুন
আমরা বলছি না আপনি নিজের স্বাধীনতা ভুলে যান। কিন্তু আপনি যদি সপ্তাহান্তে একদিন দু্ট ঘণ্টার জন্য আপনার সঙ্গীকে সময় দেন, তাহলে আপনি অন্যায় করছেন। অন্তত রোজ রাতে একসঙ্গে সময় কাটালে সম্পর্কের ভালো দিক প্রকাশ পায়। এতে আপনি কখনও সঙ্গীর থেকে দূরে যাবেন না। আপনার সঙ্গীর মধ্যেই আপনার দুনিয়া বানিয়ে নিন। বন্ধুরা তাঁদের জায়গায় বিশেষ মানুষটির জায়গা সবার থেকে আলাদা।

৫. যোগাযোগই সম্পর্কের চাবিকাঠি
মনের কথা প্রকাশ করতে কখনও ভয় পাবেন না। যদি আপনি আপনার অনুভূতিগুলি প্রকাশ না করেন, তবে আপনার সঙ্গী আপনার মনের কথা জানবে কী করে? আরে মশাই সে তো আর জ্যোতিষ নয়। সম্পর্ক একটি টু ওয়ে রাস্তার মতো তাতে একে অপরের সুবিধা অসুবিধাগুলো বোঝা খুব জরুরি। 








আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com