আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
রোহিঙ্গাদের পুনর্বাসন ও ত্রাণ বিতরণে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সেনাবাহিনী       জাতিসংঘের হাইকমিশনার ফিলিপো গ্রান্ডী'র শরণার্থী ক্যাম্প পরির্দশন      যেভাবে মোবাইল ট্র্যাক করে পুলিশ বা হ্যাকাররা      উ. কোরিয়ার ‘সবচেয়ে কাছে’ দিয়ে মার্কিন বোমারু বিমান উড়ে গেল      অফিস সহকারীর বিরুদ্ধে সেবা বাণিজ্যের অভিযোগ      রোহিঙ্গাদের গ্রামগুলো এখন বৌদ্ধ মগদের দখলে       নিয়োগ পরিক্ষায় প্রক্সি: ভ্রাম্যমান আদালত কর্তৃক দুই জনের কারাদন্ড      
কাঙ্ক্ষিত নারীর মাঝে যে ৬টি বৈশিষ্ট্য খোঁজেন পুরুষেরা
মো:নাসির (নিউ জার্সি, আমেরিকা থেকে)
Published : Wednesday, 30 August, 2017 at 1:15 AM, Count : 179

কাঙ্ক্ষিত নারীর মাঝে যে ৬টি বৈশিষ্ট্য খোঁজেন পুরুষেরাপ্রতিটি নারী চায় নিজেকে আত্মবিশ্বাসী ও আকাঙ্ক্ষিত নারীতে পরিণত করতে। কিন্তু সবাই তা অর্জন করতে পারেন না। প্রত্যেক নারী বা পুরুষই তার ভবিষ্যত সঙ্গীর এমন একটি প্রতিচ্ছবি তৈরি করেন যা তারা তাদের হবু সঙ্গীর মধ্যে পাওয়ার আশা করেন। আসুন জেনে নেই অত্যন্ত আকাঙ্ক্ষিত নারীদের যে বৈশিষ্ট্যগুলো থাকে তা সম্পর্কে।  

১। কারো পিছু নেয় না

আকাঙ্ক্ষিত নারী কারো পিছু নেয়না কারণ সে জানে এটা করা শুধু সময়ের অপচয়। তারা এটাও জানে যে, নিজেকে আরো উন্নত করাটাই ভালো ধারণা। তারা যখন উন্নতি করবে তখন অন্যরা তাদের প্রতি মনোযোগী হবে। অন্যের পেছনে ছোটার তাদের সময় থাকেনা কারণ তারা নিজেদের জীবন উন্নত করতেই ব্যস্ত থাকে। যে নারীরা এই কাজটি করেন তারা হয়ে উঠেন আরো অনেক বেশি আকাঙ্ক্ষিত, তারা  ভাবনাহীন ও আত্মবিশ্বাসী। তারা নিজেদের মতো সম্পূর্ণা। 

২। আবেগের উপর নিয়ন্ত্রণ থাকে 

তারা তাদের কোন খারাপ সম্পর্ক বা ব্যর্থতার জন্য নিস্তেজ হয়ে যায়না। তারা সব সময় তাদের আবেগের উপর নিয়ন্ত্রণ রাখতে পারে। তারা অপ্রয়োজনীয় আবেগকে প্রশ্রয় দিয়ে তাদের সময় ও শক্তি নষ্ট করেনা যা তাদের উন্নতিতে বাধা সৃষ্টি করবে। তারা শিশুর মত কান্নায় ভেঙ্গে না পড়ে পিঠ সোজা করে সামনে এগিয়ে যায়। 

৩। পরচর্চা এড়িয়ে চলে

কাঙ্ক্ষিত নারী তার মূল্যবান সময় পরচর্চায় ব্যায় না করে সৃষ্টিশীলতায় ব্যায় করে। অনেক বেশি কথা বললে ও পরচর্চা করলে নাটকীয়তার সৃষ্টি হয়। তুচ্ছ পরচর্চা, নাটকীয়তা ও অপ্রয়োজনীয় কথা স্কুলের মেয়েদেরকে মানায়, প্রশংসার যোগ্য নারীকে মানায় না- এটা তারা ভালো করেই উপলব্ধি করেন। 

৪। মনোযোগ আকর্ষণের চেষ্টা করে না 

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিনিয়ত সেলফি আপলোড করা বা রিলেশনশিপ স্ট্যাটাস পরিবর্তন এর মত কাজগুলো তারা করেনা। তারা মামুলি বিষয় মানুষের সামনে উপস্থাপন করেনা। তারা সত্যি ও অর্থবহ অর্জন নিয়ে কথা বলতে পছন্দ করে। তারা তাদের সমমনা মানুষের মনোযোগ অর্জনে বিশ্বাসী। প্রতিদিনের ছোটখাট বিষয়ের উপস্থাপনের মাধ্যমে মনোযোগ ছিনিয়ে নেয়ার চেষ্টা করেনা। এর ফলে তারা মর্যাদার অধিকারী হয়। তারা তাদের জীবনের কিছু রহস্য বজায় রাখে এবং তাদের জীবনে অল্প কিছু মানুষেরই শুধু প্রবেশাধিকার থাকে।  

৫। ভীষণ বুদ্ধিমান 

বুদ্ধিমত্তা সব সময় আইকিউকেই নির্দেশিত করেনা। আকাঙ্ক্ষিত নারীরা ভীষণভাবে বুদ্ধিমতি এই অর্থে যে, তারা এই পৃথিবী ও তার মানুষদের ভালোভাবে বুঝতে পারে। তাদের প্রজ্ঞার একটি নির্দিষ্ট ধরণ থাকে যা আসে অভিজ্ঞতা থেকে, ভুল থেকে ও জীবন থেকে পাওয়া শিক্ষা থেকে। তাদের অনবদ্য বোধশক্তি যা তাদেরকে কমনীয় করে। তারা গভীরভাবে কথা বলে। 

৬। মাধুর্যপূর্ণ 

নারীত্বের গৌরব সম্পর্কে তারা ওয়াকিবহাল। তাই তারা করুণা ও কমনীয়তায় পরিপূর্ণ থাকে। তারা শারীরিক ত্রুটি বিচ্যুতির জন্য চিন্তাগ্রস্ত হয় না। তারা কমনীয় মাধুর্যপূর্ণ হয় যা শুধুমাত্র একজন নারীই বহন করতে পারে। তারা ভালো পোশাক পরিধান করে এবং এটাও জানে যে, দামী পোশাক পড়লেই সৌন্দর্য প্রকাশিত হয়না। সৌন্দর্য ও মাধুর্য আসে আত্মবিশ্বাস থেকে। 

এছাড়াও সম্পর্ক ও আবেগের ক্ষেত্রেও তারা যুক্তিবাদী, তারা যোগাযোগ রক্ষার ক্ষেত্রেও অগ্রগামী, তারা তাদের সীমাবদ্ধতা সম্পর্কে সঠিক ধারণা রাখে, তারা ক্ষমাপূর্ণ ও কৃতজ্ঞ হয়, আকাঙ্ক্ষিত বা কাম্য নারীদের নিজস্ব শখ থাকে এই কাজে তারা তাদের সময় ব্যয় করে এই বৈশিষ্ট্য গুলো দেখা যায়।  








আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com