আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
ঝালকাঠির জেলার ও জেল সুপারের বিরুদ্ধে দুদক’র কাছে দূর্নীতি-আসামী নির্যাতনের অভিযোগ      শিগগিরই নদীমাতৃক বরিশাল-ঝালকাঠিসহ ৯ জেলা রেল নেটওয়ার্কের আওতায়      নকলে বাঁধা দেয়ায় শিক্ষককে ব্যাট দিয়ে পিটিয়ে হাসপাতালে পাঠালেন জেএসসি পরীক্ষার্থী!      বিএনপির সাংগঠনিক ত্রুটির কথা খালেদা জিয়াকে জানালেন উপদেষ্টারা      নির্বাচনে অংশ নিলে বিভিন্ন ক্যাটাগরিতে আসন বন্টন করবে বিএনপি      পিইসি ও জেএসসি শিক্ষার্থীদের পরীক্ষাভীতি কাটিয়ে তোলে: প্রধানমন্ত্রী      পদত্যাগ করলেন মুগাবে: কে হচ্ছেন জিম্বাবুয়ের পরবর্তী প্রেসিডেন্ট?      
দাম্পত্য জীবন সুখী করে তুলুন ৬টি সহজ কৌশলে
মো:নাসির (নিউ জার্সি, আমেরিকা থেকে)
Published : Wednesday, 30 August, 2017 at 1:11 AM

দাম্পত্য জীবন সুখী করে তুলুন ৬টি সহজ কৌশলেসুখী দাম্পত্য জীবনে বলতে কী বুঝি আমরা? ঝগড়াঝাঁটি ছাড়া শুধুই আনন্দময় দাম্পত্য জীবন? মোটেও না। দাম্পত্য জীবনে সবসময় সুখ থাকে না। মাঝে মাঝে একটু আধটু ঝগড়া সম্পর্ককে আরোও মজবুত করে তোলে। কিছু বিষয় আছে যা দাম্পত্য সম্পর্ককে আরও সহজ মজবুত এবং সুখের করে তোলে। আসুন জেনে নেওয়া যাক এমন কিছু বিষয় যা দাম্পত্য জীবনকে সুখের করে তোলে।

১। সরাসরি কথা বলুন

যোগাযোগ দাম্পত্য জীবন সুন্দর করার অন্যতম শর্ত। যে কোন বিষয়ে প্রশ্ন থাকলে সরাসরি সঙ্গীর সাথে কথা বলুন। মনের ভেতর কোন প্রশ্ন কোন কথা চেপে রাখবেন না। এতে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়ে থাকে। সরাসরি কথা বলে নিজেদের মধ্যকার যাবতীয় সমস্যার সমাধান করে দিন।

২। বিশ্বাস

প্রতিটি সম্পর্কে বিশ্বাস সর্ব প্রথম শর্ত। বিশ্বাস ছাড়া দাম্পত্য জীবন টিকিয়ে রাখা সম্ভব নয়। নিজেদের মধ্যে বোঝাপড়াটি মজবুত রাখুন। ছোট খাটো বিষয় থেকে শুরু করে বড় বিষয় সবকিছু নিজেদের মধ্যে শেয়ার করুন। এই বিষয়টি আপনাদের মধ্যকার বিশ্বাসকে মজবুত করে তুলবে।

৩। মেনে নিন

সুখী দাম্পত্য জীবনের একটি অন্যতম চাবি হল মেনে নেওয়া। বিয়ের পর আপনাকে অনেক কিছু ত্যাগ করতে হতে পারে। এমনকি নিজেকে পরিবর্তন করতে হতে পারে পরিবেশের পেক্ষাপটে। সেটিকে মেনে নিন। হয়তো আপনার সঙ্গীর অনেক কিছুই আপনার পছন্দ হবে না, সেটি নিয়ে অভিযোগ না করে মেনে নিন। খারাপ অভ্যাস পরিবর্তন করার চেষ্টা করুন। দেখবেন অনেক সমস্যার সমাধান হয়ে গেছে।

৪। ক্ষমা করুন

ভুল মানুষ করে থাকে। ভুলগুলোকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখুন। সব সময় সঙ্গীর ভুল ধরলে সম্পর্কের টানাপোড়ান তৈরি হবে যা সম্পর্ক শেষ করে দেওয়ার জন্য যথেষ্ট। 

৫। নিজেদের ভাল দিকটা দেখুন

ভাল খারাপ নিয়ে একজন মানুষ। পরস্পরের খারাপ দিকটা না দেখে ভাল দিক খুঁজে বের করুন। এই ছোট বিষয়টি আপনাদের দাম্পত্য সম্পর্ককে আরও সহজ সুন্দর করে তুলবে।

৬। সময় দিন

ব্যস্ত এই জীবনে হয়তো দুইজনকে ব্যস্ত থাকতে হয়। শত ব্যস্ততার মধ্যে নিজেদেরকে সময় দিন। মাসে একবার হলেও ঘুরতে যান কিংবা বাইরে খাবার খান। বিশেষ দিনগুলো উদযাপন করতে পারেন। এই ছোট ছোট বিষয়গুলো আপনাদের মধ্যকার দাম্পত্য সম্পর্ককে আরও মজবুত করে তুলবে।

শ্রদ্ধা, কিছুটা ত্যাগ আর অনেকখানি ভালোবাসা নিয়ে দাম্পত্য জীবন। কিছুটা ত্যাগ স্বীকার করে এই দাম্পত্য জীবনকে করে তুলুন আরও মধুর এবং সুন্দর। 








আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com