আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
ঝালকাঠির জেলার ও জেল সুপারের বিরুদ্ধে দুদক’র কাছে দূর্নীতি-আসামী নির্যাতনের অভিযোগ      শিগগিরই নদীমাতৃক বরিশাল-ঝালকাঠিসহ ৯ জেলা রেল নেটওয়ার্কের আওতায়      নকলে বাঁধা দেয়ায় শিক্ষককে ব্যাট দিয়ে পিটিয়ে হাসপাতালে পাঠালেন জেএসসি পরীক্ষার্থী!      বিএনপির সাংগঠনিক ত্রুটির কথা খালেদা জিয়াকে জানালেন উপদেষ্টারা      নির্বাচনে অংশ নিলে বিভিন্ন ক্যাটাগরিতে আসন বন্টন করবে বিএনপি      পিইসি ও জেএসসি শিক্ষার্থীদের পরীক্ষাভীতি কাটিয়ে তোলে: প্রধানমন্ত্রী      পদত্যাগ করলেন মুগাবে: কে হচ্ছেন জিম্বাবুয়ের পরবর্তী প্রেসিডেন্ট?      
ঝালকাঠি শহরে মালবাহী ট্রাক প্রবেশে পুলিশের নিষেধাজ্ঞা জারীতে ব্যাবসায়ীরা বিপাকে
আজমীর হোসেন তালুকদার
Published : Wednesday, 16 August, 2017 at 9:10 PM
ঝালকাঠি শহরে মালবাহী ট্রাক প্রবেশে পুলিশের নিষেধাজ্ঞা জারীতে ব্যাবসায়ীরা বিপাকেঝালকাঠি:: শিল্পমন্ত্রীর নির্দেশে ঝালকাঠি শহরে মালবাহী ট্রাক প্রবেশ নিষেধাজ্ঞা জারী করেছে জেলা পুলিশ। এতে ব্যাবসায়ীদের মালমাল সরবরহে চরম ভোগান্তি সৃষ্টি হয়েছে। গত এক সপ্তাহ ধরে ঝালকাঠি পৌর শহরে মালবাহী  ট্রাক চলাচল বন্ধে দিশেহারা হয়ে পড়েছে ব্যবসায়ী মহল।
দক্ষিনঞ্চলের অন্যতম ব্যাবসায়ীদের শহর ঝালকাঠিতে প্রতিদিন শতশত মালবাহী ট্রাক প্রবেশ করতো। হঠাৎ  ঝালকাঠি পৌর শহরে মালবাহী  ট্রাক চলাচল বন্ধে মালামাল সরবরাহে ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে ব্যাবসায়ীরা। এদিকে ঝালকাঠি শহরের প্রবেশ দ্বার পেট্রোলপাম্প সংলগ্ন ঝালকাঠি বরিশাল মহাসড়কে কয়েকশ মালবাহী  ট্রাক দিনের পর দিন থামিয়ে রাখা হয়েছে । 
ঝালকাঠির ব্যাবসায়ী সমিতির কয়েকজন নেতা ও ক্ষতিগ্রস্ত কয়েকজন ব্যবসায়ী জানায়, শহরে আরৎদারপট্টি, পেইজপট্টি, কাটপট্টি ও টিনপট্টি সহ বেশ কয়েকটি এলাকায় শুধু ব্যবসায়ী প্রতিষ্ঠানে প্রতিনিয়ত হাজার হাজার টন মালামাল বেচাকেনা হয়ে থাকে।
এসব মালামাল পরিবাহনে ভারী ও মাঝারি ধরনের ট্রাক ব্যবহার হয়ে আসছে। ছোট যানবাহনে এসব মালমাল পরিবহন সম্ভব নয়। ট্রাক ছাড়া এসব মালামাল পরিবহন করতে হলে যেমন মালের ক্ষতি হয়, তেমন খরচও বেশী হয়। তাই সাধারন মানুষ ও ব্যবসায়ীদের স্বার্থে শহরে ট্রাক প্রবেশে বাধা না  দেওয়ার জন্য প্রশাসন ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর কাছে দাবী জানান শহরের ব্যবসায়ীরা। 
এ ব্যাপারে ঝালকাঠি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ) এমএম মাহমুদ হাসান (পিপিএম-সেবা) বলেন, শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর নির্দেশে পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান পুলিশের বিশেষ অভিযানে শহরে ট্রাক প্রবেশ বন্ধ করেছেন। 
তিনি আরও বলেন, মালবাহী ট্রাক শহরে ঢুকলে রাস্তা দেবে ক্ষতি হওয়া সহ ব্যপক যানযট সৃষ্টি হওয়ায় মালবাহি ট্রাক শহরে ঢুকতে দেয়া হচ্ছে না । তাই শহরে পাশবর্তি এলাকায় ট্রাকের মাল নামিয়ে মিনি ট্রাক অথবা ছোট যানবাহনে মালমাল সরবরহের জন্য বলা হয়েছে।
উল্লেখ্য সাবেক মেয়র আফজাল হোসেন শহরে ট্রাক প্রবেশ নিষিদ্ধ করলেও বর্তমান মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার ক্ষমতা গ্রহনের পর ব্যবসায়ীদের দূর্ভোগ ও জনস্বার্থ চিন্তা করে পূর্বের নিষেধাজ্ঞা তুলে নিয়েছিলেন।  







অর্থ ও বাণিজ্য পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com