আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
রোহিঙ্গা সঙ্কট সমাধানে শেখ হাসিনার ছয় প্রস্তাব: ওআইসির সদস্য রাষ্ট্রগুলোর মধ্যে ঐক্যের ডাক      মুন্সিগঞ্জে টেক্সটাইল মিলে আগুনে নিহত ৬      উত্তর কোরিয়াকে উড়িয়ে দেওয়ার হুমকী দিলেন ট্রাম্প      ওয়েস্ট ইন্ডিজের হারে ২০১৯ বিশ্বকাপের যোগ্যতা অর্জন করল শ্রীলঙ্কা      ৭.১ মাত্রার ভূমিকম্পে মেক্সিকোতে মৃতের সংখ্যা দুইশো ছাড়িয়েছে      পাটের বস্তা ব্যবহার নিয়ে মন্ত্রীদের ভুল ব্যাখ্যা দিয়েছেন অসাধু চাল ব্যবসায়ীরা: মীর্জা আজম      বন্যায় যে পরিমাণ ক্ষতি হয়েছে তার চেয়ে বেশি চাল আমদানি করা হচ্ছে: বাণিজ্যমন্ত্রী      
সিটিসেলের লাইসেন্স বাতিল
Published : Monday, 24 July, 2017 at 9:44 PM, Count : 159
সিটিসেলের লাইসেন্স বাতিলবিডিহটনিউজ,ঢাকা: শেষ পর্যন্ত বাতিল হলো মোবাইল ফোন অপারেটর সিটিসেলের লাইসেন্স। সোমবার (২৪ জুলাই) নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসির কমিশন বৈঠকে মোবাইলফোন অপারেটরটির লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। বিটিআরসির একজন দায়িত্বশীল কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।
সোমবার রাতে বিটিআরসির এই কর্মকর্তা জানান, ‘সরকারের অনুমোদনের পরে আজকের কমিশন বৈঠকে সিটিসেলের লাইসেন্স বাতিল করা হলো।’
এর আগে গত সপ্তাহে মোবাইলফোন অপারেটরটির লাইসেন্স বাতিলের বিষয়ে প্রধানমন্ত্রী অনুমোদনের ফাইল বিটিআরসিতে যায় বলে জানা গেছে।
প্রসঙ্গত, গত বছরের ৩১ জুলাই বিটিআরসি এক বিজ্ঞপ্তিতে সিটিসেলের গ্রাহকদের দুই সপ্তাহের মধ্যে বিকল্প সেবা গ্রহণের অনুরোধ জানায়। সে হিসাবে ১৬ আগস্ট পর্যন্ত সময় পান গ্রাহকরা। যদিও ১৪ আগস্ট ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানান, ‘বিকল্প ব্যবস্থা গ্রহণের জন্য সিটিসেলের গ্রাহকরা আরও সময় পাবেন।’
এরপর সিটিসেল উচ্চ আদালতে গেলে বিষয়টি আদালতের সিদ্ধান্তের ওপর চলে যায়। বিটিআরসি ওই নোটিশের পর আপিল বিভাগে যায় প্রতিষ্ঠানটি। আপিল বিভাগ গত বছরের ২৯ আগস্ট এই অপারেটরকে বকেয়া ৪৭৭ কোটি ৫১ লাখ টাকা দুই কিস্তিতে পরিশোধ করার শর্তে কার্যক্রম চালিয়ে যেতে বলে। এজন্য তারা সময় পেয়েছিল দুই মাস।
সিটিসেল আবেদন নিয়ে আপিল বিভাগে গেলে গত বছরের ৩ নভেম্বর শর্তসাপেক্ষে অবিলম্বে এর তরঙ্গ খুলে দেওয়ার নির্দেশ আসে সর্বোচ্চ আদালত থেকে। দুই দিন পেরিয়ে গেলেও তরঙ্গ ফিরে না পেয়ে ফের আদালতে যায় প্রতিষ্ঠানটি। এর মধ্যে তাদের পক্ষ থেকে বকেয়া টাকার মধ্যে ১৪৪ কোটি টাকা পরিশোধ করা হয়। পরে আপিল বিভাগ আদেশ দেন, ১৯ নভেম্বরের (২০১৬) মধ্যে সিটিসেল বকেয়ার ১০০ কোটি টাকা পরিশোধ না করলে আবারও তরঙ্গ বন্ধ করে দিতে পারবে বিটিআরসি।
এর আগে বকেয়া টাকা শোধ না করায় গত বছরের ২০ অক্টোবর সিটিসেলের তরঙ্গ স্থগিত করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ে ঢুকে তরঙ্গ বন্ধের নির্দেশনা বাস্তবায়ন করেন বিটিআরসির কর্মকর্তারা।







তথ্য-প্রযুক্তি পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com