আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
নাগরিক সমাবেশে এমপিদের পোস্টার নিয়ে শো-ডাউন করল কর্মী-সমর্থকরা      আ,লীগ নেতা জাফরউল্যাহ'র পানামা পেপারসের পর বিএনপি নেতা মিন্টুর প্যারাডাইস পেপারস কেলেঙ্কারি      আত্রাইয়ে কালি মন্দিরের মূর্তি ভাংচুর      মার্কিন কংগ্রেসে উপস্থাপন করা হবে রোহিঙ্গাদের কাছ থেকে পাওয়া তথ্য       সমাবেশে না আসলে বেতন কাটা যাবে: বিএনপির মহাসচিব      সিএনজি চালকদের উবার ও পাঠাও বন্ধে কর্মসূচি দেওয়ায় ক্রুদ্ধ যাত্রীরা      কাঠালিয়ায় ইউএনও-পিআইও দ্বন্দ্বে চাল আত্মসাতের কাহিনী ফাঁস!      
চিকিৎসা অবহেলায় প্রবাসী সাংবাদিকের ছেলের মৃত্যুর অভিযোগ
বারী উদ্দিন আহমেদ বাবর
Published : Saturday, 15 July, 2017 at 5:43 PM
চিকিৎসা অবহেলায় প্রবাসী সাংবাদিকের ছেলের মৃত্যুর অভিযোগকুমিল্লা: চিকিৎসা অবহেলায় কুমিল্লার এক প্রবাসী সাংবাদিকের শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। কুমিল্লা মহানগরীর রামঘাটস্থ মিডল্যান্ড হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে এ অভিযোগ উঠে। নিহত ওই শিশুর নাম প্রিতম আলম অন্তু (৬)। সে ফ্রান্সের রাজধানী প্যারিস আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক ও প্যারিস থেকে প্রকাশিত পাক্ষিক প্রবাস বাংলা পত্রিকার সম্পাদক অধ্যাপক অপু আলম এবং ওই পত্রিকার প্রকাশক নাজিয়া আলমের ছেলে। তাদের গ্রামের বাড়ি জেলার সদর দক্ষিণ উপজেলার বাগমারা মনোহরপুর গ্রামে।
জানা যায়, শুক্রবার সকাল ৯টায় সামান্য জ্বর ও বমি নিয়ে প্রিতমকে কুমিল্লা নগরীর রামঘাটস্থ মিডল্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়। দায়িত্বরত চিকিৎসকের পরামর্শে প্রিতমের প্যাথলজিক্যাল পরীক্ষা সকাল ১০টায় করা হলেও এর রিপোর্ট দেয়া হয় সন্ধ্যা ৬টায়। রিপোর্টে চিকিৎসক প্রিতমের শরীরে পটাশিয়ামের শূণ্যতা উল্লেখ করে দ্রুত তাকে ঢাকায় নেয়ার নির্দেশ দেন।
পরে প্রিতমকে অ্যাম্বুলেন্সযোগে ঢাকার স্কয়ার হাসপাতালে নেওয়া হলে রাত সোয়া ১১টায় সেখানকার ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় প্রিতমের আত্মীয় স্বজনরা হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ তুলেছেন।
প্রিতমের বাবা অপু আলম জানান, দেশের চিকিৎসা ব্যবস্থা কতটা নাজুক আমার ছেলে জীবন দিয়ে তা প্রমাণ করে গেল। কার কাছে বিচার চাইবো?  সময় মতো প্যাথলজিক্যাল রিপোর্ট পেলে হয়তো আমার ছেলেকে বাঁচানো যেত।
এ বিষয়ে শনিবার (১৫ জুলাই) দুপুরে মুঠোফোনে কুমিল্লা সিভিল সার্জন ডা. মো. মজিবুর রহমান জানান, সাংবাদিকদের কাছ থেকে আমি বিষয়টি জানতে পেরেছি। এ বিষয়ে এখনো কেউ লিখিত অভিযোগ না করলেও খোঁজ খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।
উল্লেখ্য, গত ২২ জুন স্ত্রী ও ২ ছেলেকে নিয়ে ফ্রান্স থেকে দেশে আসেন প্রবাসী সাংবাদিক অধ্যাপক অপু আলম।  







স্বাস্থ্য পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com