আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
এক অঙ্গে দুইরুপ: এক পাশে রাজকীয় অন্য পাশে চলে মফিজ ট্রেন      অপরাধী চক্রে রোহিঙ্গাদের জড়িয়ে যাওয়া নিয়ে শঙ্কায় বাংলাদেশ      আরাকান রোহিঙ্গা সলভেনশন আর্মি যেভাবে পরিচালিত হয়      ‘দুই এমপি’ সুষ্ঠু ভোট অনুষ্ঠানে অন্যতম বাধা: ড. কামাল      মাদক ব্যবসায়ীদের ধরতে আটটি সংস্থার তালিকা বিনিময়: আসছে যৌথ অভিযান      রোহিঙ্গা সংকটে জাতিসংঘের ‘দৃঢ় ও দ্রুত’ পদক্ষেপ চায় যুক্তরাষ্ট্র: বাংলাদেশকে আর্থিক সহায়তা      রোহিঙ্গাদের ওপর গণহত্যা চালাচ্ছে মিয়ানমার: ফরাসি প্রেসিডেন্ট      
যৌথ প্রযোজনায় সিনেমা বন্ধ রাখার সিদ্ধান্ত
Published : Monday, 10 July, 2017 at 12:39 AM, Count : 161
যৌথ প্রযোজনায় সিনেমা বন্ধ রাখার সিদ্ধান্তবিডিহটনিউজ,ঢাকা: যৌথ প্রযোজনার সিনেমা নির্মাণ আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। রোববার চলচ্চিত্র পরিবারের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর এক তথ্য বিবরণীতে এ সিদ্ধান্তের কথা জানায় তথ্য মন্ত্রণালয়।
এতে বলা হয়, নীতিমালা না হওয়া পর্যন্ত নতুন করে আর কোনও যৌথ প্রযোজনায় ছবি নির্মাণ করা যাবে না।
সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে তথ্যসচিব মরতুজা আহমদের সভাপতিত্বে চলচ্চিত্রের সুষ্ঠু বিকাশ ও উন্নয়নের স্বার্থে এ বিশেষ সভা অনুষ্ঠিত হয়।
বৈঠকে উপস্থিত তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র নিকট চলচ্চিত্র পরিবারের প্রতিনিধিদের পক্ষে অভিনেতা ফারুক এবং চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর একগুচ্ছ প্রস্তাবনা তুলে ধরেন।
উত্থাপিত প্রস্তাবগুলো পর্যালোচনা করে বৈঠকের পর চলচ্চিত্র বিষয়ে তিনটি সিদ্ধান্ত নেয়ার কথা জানায় তথ্য মন্ত্রণালয়।
বৈঠকে ‘দেশের চলচ্চিত্রের স্বার্থে যৌথ প্রযোজনায় চলচ্চিত্র নির্মাণ নীতিমালা দ্রুত যুগোপযোগী ও পূর্ণাঙ্গ করে নতুন নীতিমালা তৈরি’, ‘নতুন নীতিমালা না হওয়া পর্যন্ত যৌথ প্রযোজনায় চলচ্চিত্র নির্মাণ সম্পর্কিত কার্যক্রম স্থগিত রাখা’ এবং ‘চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন এর তত্ত্বাবধানে ৫০টি এইচডি প্রজেক্টর মেশিন ক্রয় করে সিনেমা হলগুলোর প্রজেকশন কার্যক্রমে যুক্ত করা’র সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।
বৈঠকে বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস. এম. হারুন-অর-রশীদ, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র) মোঃ মনজুরুর রহমান, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষ, যুগ্ম সচিব (চলচ্চিত্র) মোঃ ইউছুব আলী মোল্লা, চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মোঃ জাকির হোসেন, উপসচিব (চলচ্চিত্র) শাহীন আরা বেগম, চলচ্চিত্র পরিবারের সদস্য দেলোয়ার জাহান ঝন্টু, খোরশেদ আলম খসরু, মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন, অভিনেতা রিয়াজ ও জায়েদ খান উপস্থিত ছিলেন।







বিনোদন পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com