আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
পছন্দের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে শুরু হলো ভর্তি যুদ্ধ: বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সম্ভব্য ভর্তি পরীক্ষার তারিখ      একাত্তরের যুদ্ধ মনে আছে তো? পাকিস্তানকে হুঁশিয়ারি ভারতের শাসক দলের উপরাষ্ট্রপতি প্রার্থীর      ভারতকে হারিয়ে নারী ক্রিকেট বিশ্বকাপ জয় করলো ইংল্যান্ড      এই বছর যে কারণে এইচএসসির ফলে বড় ধস       র‌্যাবকে প্রশ্নবিদ্ধ করেছেন তারেক সাঈদ : অ্যাটর্নি জেনারেল      ভিসা ব্যবস্থা কঠোর করে হলেও বৈধ ভিসা নিয়ে যাওয়াদের হয়রানি বন্ধে মালয়েশিয়ার প্রতি আহ্বান      এসএসসির পর এইচএসসিতেও ফল বিপর্যয় কুমিল্লা বোর্ডে      
সাংবাদিক আহমেদ রাজু'র গ্রেফতার ও রিমান্ডের প্রতিবাদে নিন্দার ঝড়
Published : Tuesday, 2 May, 2017 at 12:15 PM, Update: 02.05.2017 12:19:52 PM, Count : 378
সাংবাদিক আহমেদ রাজু'র গ্রেফতার ও রিমান্ডের প্রতিবাদে নিন্দার ঝড়নিজস্ব প্রতিবেদক: অনলাইন নিউজ পোর্টাল নতুন সময় ডটকম-এর নির্বাহী সম্পাদক আহমেদ রাজুকে হয়রানিমূলক মামলায় গ্রেফতারের প্রতিবাদে নিন্দার ঝড় উঠেছে সারা দেশ জুড়ে।
সাংবাদিক, পরিবহন নেতা, রাজনৈতিক দল সবাই স্বোচ্ছার হয়ে উঠেছে সারা দেশ জুড়ে। ফেইসবুকে চলছে পুলিশের বিরুদ্ধে এমন মামলা নেওয়া জন্য সমালোচনার ঝড় উঠেছে ফেইসবুক ঝুড়ে। রাসেল মাহমুদ ফেইসবুকে লিখেছেন,এখানে ধর্ষনের মামলা নেওয়া হয় না, চাইনিজ প্লাস্টিকের সমালোচনা করলে ৫৭ ধারা... !!
রাজনৈতিক দল ট্রুথ পার্টির চেয়ারম্যান গোলাম হাবিব ও মহাসচিব এটিএম গোলাম মাওলা চৌধুরী আহমেদ রাজুকে আইসিটি এ্যাক্টে গ্রেফতারের প্রতিবাদ জানিয়েছে।
পরিবহণ নেতা ঢাকা সড়ক পরিবহণ মালিক সমিতির নির্বাহী কমিটির সদস্য ও তেতুলিয়া পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক এ ওয়াদুদ মাসুম সাংবাদিক আহমেদ রাজু'র বিরুদ্ধে করা মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবী জানিয়েছেন। তিনি এমন মিথ্যা মামলা করার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।
সাংবাদিক নেতারা আহমেদ রাজুর গ্রেফতারের প্রতিবাদে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।তারা বলেন, আইসিটি আইনের এক ধারায় সাংবাদিকদের গ্রেফতার করে হয়রানি করা হচ্ছে। এ আইনে সাংবাদিক আহমেদ রাজুকে গ্রেফতার করা হয়েছে। আমরা আইসিটি অ্যাক্টের ৫৭ ধারা বাতিল ও সাংবাদিক আহমেদ রাজুকে অবিলম্বে মুক্তির দাবি জানাচ্ছি। এই সময়ে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবাহান চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনঞ্জুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক অমিয় ঘটক পুলক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।
 নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের সভাপতি মোদাব্বের ও সাধারণ সম্পাদক খায়রুজ্জামান কামাল এক যৌথ বিবৃতিতে জ্যেষ্ঠ সাংবাদিক আহমেদ রাজুকে গ্রেফতারের তীব্র নিন্দা জানান।
ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের এক আলোচনা সভায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, সাংবাদিকদের অনৈক্যের কারণে সাংবাদিকরা বেশি নির্যাতনের শিকার হচ্ছেন। খুব খারাপ ও ঝুঁকির মধ্যে আছি আমরা। বর্তমানে সামাজিক মর্যাদার ক্ষেত্রেও পিছিয়ে সাংবাদিকরা। যেকোনো আন্দোলন সংগ্রামে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।
সাপ্তাহিক নতুন বার্তা'র প্রধান সম্পাদক ও অনুসন্ধানী সাংবাদিকতায় বাংলাদেশের শীর্ষ সাংবাদিক সাইদুর রহমান রিমন ও নতুন বার্তার সম্পাদক ও প্রকাশক ইউসুফ আহমেদ তুহিন জ্যেষ্ঠ সাংবাদিক আহমেদ রাজুর গ্রেফতার পূর্বক রিমান্ডে নেওয়ার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন। তারা উল্লেখ করেন, বাংলাদেশের শীর্ষ সাংবাদিক আহমেদ রাজু'র নামে মিথ্যা মামলা দেওয়ার মাধ্যমে পুরো সাংবাদিক সমাজকে একটি ব্যবসায়ীক গোষ্টি হুমকীর সন্মুখিন করেছেন। তারা অবিলম্বে আহমেদ রাজুর বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান।
দৈনিক সোনালী খবর এর সম্পাদক ও প্রকাশক মনিরুজ্জামান মিয়াও আহমেদ রাজুর বিরুদ্ধে হওয়া মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবী জানান।
বিডিহটনিউজের সম্পাদক ইয়াসিন আহমেদ রিপন আহমেদ রাজুর বিরুদ্ধে হওয়া মামলা প্রত্যাহার পূর্বক ৫৭ ধারা বাতিলের দাবী জানান।







জাতীয় পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com