আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
ঝালকাঠির জেলার ও জেল সুপারের বিরুদ্ধে দুদক’র কাছে দূর্নীতি-আসামী নির্যাতনের অভিযোগ      শিগগিরই নদীমাতৃক বরিশাল-ঝালকাঠিসহ ৯ জেলা রেল নেটওয়ার্কের আওতায়      নকলে বাঁধা দেয়ায় শিক্ষককে ব্যাট দিয়ে পিটিয়ে হাসপাতালে পাঠালেন জেএসসি পরীক্ষার্থী!      বিএনপির সাংগঠনিক ত্রুটির কথা খালেদা জিয়াকে জানালেন উপদেষ্টারা      নির্বাচনে অংশ নিলে বিভিন্ন ক্যাটাগরিতে আসন বন্টন করবে বিএনপি      পিইসি ও জেএসসি শিক্ষার্থীদের পরীক্ষাভীতি কাটিয়ে তোলে: প্রধানমন্ত্রী      পদত্যাগ করলেন মুগাবে: কে হচ্ছেন জিম্বাবুয়ের পরবর্তী প্রেসিডেন্ট?      
সরকারী হলো পার্বতীপুর ডিগ্রী কলেজ
রাইসুল ইসলাম
Published : Tuesday, 5 July, 2016 at 4:19 PM
সরকারী হলো পার্বতীপুর ডিগ্রী কলেজপার্বতীপুর (দিনাজপুর): দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান পার্বতীপুর ডিগ্রী কলেজ প্রতিষ্ঠার দীর্ঘ ৫৩ বছর পর জাতীয়করণ করা হলো। এ সংবাদে কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক এবং এলাকাবাসীর মাঝে ব্যাপক আনন্দ ও উচ্ছাসের আমেজ বিরাজ করছে। 
১৯৬৪ সালে কলেজ প্রতিতষ্ঠার পর থেকেই অবহেলিত গ্রামীণ এ জনপদের শিক্ষা বিস্তারে এ প্রতিষ্ঠানটি গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। ছাত্র শিক্ষক ও অভিভাবকরা দীর্ঘদিন ধরে তাদের কলেজকে সরকারি করণের জন্য জোর দাবি জানিয়ে আসছিল। জাতীয়করণ হলে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের অনেক সুবিধা হবে। বাড়বে শিক্ষার মান। 
উলে¬খ্য যে, সরকারি কলেজ নেই এমন প্রতিটি উপজেলায় ১টি করে কলেজ ও স্কুল জাতীয়করণে প্রধানমন্ত্রীর ঘোষণার পর শিক্ষা মন্ত্রণালয় গঠিত একটি কমিটি সারাদেশের ৩২৫টি কলেজ জাতীয়করণের লক্ষ্য নির্ধারণ করে। পরে অনেক যাচাই-বাছাই শেষে ১৯৯ টি কলেজের তালিকা চুড়ান্ত করে গত মাসে প্রধানমন্ত্রীর চূড়ান্ত অনুমোদনের জন্য পাঠানো হয়। গত ৩০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই দফায় এই ১৯৯ কলেজ জাতীয়করণের অনুমোদন দেন। এর মধ্যে পার্বতীপুর ডিগ্রী কলেজসহ দিনাজপুরের ৬ টি কলেজ জাতীয়করণের অনুমোদন পায়। জেলার অন্য কলেজগুলো হলো- সেতাবগঞ্জ ডিগ্রী কলেজ, বীরগঞ্জ ডিগ্রী কলেজ, জয়নন্দ ডিগ্রী কলেজ, বিরামপুর ডিগ্রী কলেজ ও আফতাবগঞ্জ ডিগ্রী কলেজ।
পার্বতীপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ গোলাম রসুল বলেন, পার্বতীপুর-ফুলবাড়ী, দিনাজপুর-৫ আসনের ছয় বারের জনপ্রিয় এমপি, সরকারের বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি’র অক্লান্ত পরিশ্রম, কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, কলেজ গর্ভনিং বডির চেষ্টায়সরকারী হলো পার্বতীপুর ডিগ্রী কলেজ আজকের এ সাফল্য এসেছে। তিনি আরো বলেন, এবছর এ কলেজ পার্বতীপুর উপজেলার ১২টি কলেজের মধ্যে ‘শ্রেষ্ঠ কলেজ’ হিসেবে স্বীকৃতি পেয়েছে। পার্বতীপুর ডিগ্রী কলেজ জাতীয়করণ করায় প্রধানমন্ত্রী ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীকে গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন কলেজের অধ্যক্ষ, শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রী ও কলেজ পরিচালনা পরিষদের সদস্য বৃন্দ। 
এব্যাপারে কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি তার প্রতিক্রিয়ায় বলেন, এঘটনায় আমার অবদান সামন্যই, পুরোটাই বঙ্গবন্ধু কণ্যা জনত্রেী শেখ হাসিনার ঐকান্তিক ইচ্ছার প্রতিফলন। এজন্য তার প্রতি আমি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাচ্ছি।







শিক্ষাঙ্গন/ ক্যাম্পাস পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com