আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
ঝালকাঠির জেলার ও জেল সুপারের বিরুদ্ধে দুদক’র কাছে দূর্নীতি-আসামী নির্যাতনের অভিযোগ      শিগগিরই নদীমাতৃক বরিশাল-ঝালকাঠিসহ ৯ জেলা রেল নেটওয়ার্কের আওতায়      নকলে বাঁধা দেয়ায় শিক্ষককে ব্যাট দিয়ে পিটিয়ে হাসপাতালে পাঠালেন জেএসসি পরীক্ষার্থী!      বিএনপির সাংগঠনিক ত্রুটির কথা খালেদা জিয়াকে জানালেন উপদেষ্টারা      নির্বাচনে অংশ নিলে বিভিন্ন ক্যাটাগরিতে আসন বন্টন করবে বিএনপি      পিইসি ও জেএসসি শিক্ষার্থীদের পরীক্ষাভীতি কাটিয়ে তোলে: প্রধানমন্ত্রী      পদত্যাগ করলেন মুগাবে: কে হচ্ছেন জিম্বাবুয়ের পরবর্তী প্রেসিডেন্ট?      
নারী দিবসের আইকন নানজিবা
আকাশ ছোঁয়ার স্বপ্ন নিয়ে নানজিবার ছুটে চলা....
Published : Tuesday, 8 March, 2016 at 6:34 PM
নানজিবানিজস্ব প্রতিবেদক: নানজিবার পথ শিশুদের প্রতি রয়েছে গভীর ভালবাসা। তার পুরুষ্কারে পাওয়া টাকা তুলে দিয়েছেন পথ শিশুদের হাতে। এই বিষয়ে নানজিবা বলেন, ওদের জন্য মন কাঁদে। কারণ ওরা অধিকাংশ ক্ষেত্রেই অবহেলিত, অধিকারবঞ্চিত। রাজনৈতিকসহ সকলেই কেবল ওদের ভাগ্যোন্নয়নের কথা বলেন, কিন্তু কেউ ওদের পাশে দাঁড়ান না। শুধু ওপর ওপরই ভালোবাসা দেখান। আমি ওই ওপর ওপরের বৃত্তটা ভাঙতে চেয়েছি। তাই নিজের পুরস্কারের অর্থ ওদের মাঝে বিলিয়ে দিয়েছি।   
নানজিবার পরিচয় শুধু একজন মানবতা দরদী হিসেবেই নয়। তার পরিচিতি রয়েছে গর্ব করার মতো সাংবাদিকতা, অভিনয়, পরিচালনা, উপস্থাপনা, বিতর্কিক হিসেবে। সাংবাদিক হিসেবে সাক্ষাৎকার নিয়েছেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বররাষ্ট্র, পররাষ্ট্র , তথ্য, শিক্ষা, সংস্কৃতি,তথ্য ও যোগাযোগ, তথ্য ও টেলিযোগাযোগ, খাদ্য, ভূমি- মন্ত্রীসহ ৭২ জনের ।
সাংবাদিকতার শুরু বিশ্বসেরা অলরাউন্ডার “সাকিব আল হাসান” এর সাক্ষাতকার নেয়ার মাধ্যমে। বাদ পড়েননি এমদাদুল হক মিলন, সেলিনা হোসেন,জুয়েল আইচ, ফরিদুর রেজা সাগর, মীর আহসান, হাবিবুল বাশার, র‍্যাবের প্রধান বেনজির আহমেদ,বাংলাদেশের ১ম ফটোগ্রাফার সায়েদা খানম, ১ম এভারেস্ট বিজয়ী মহিলা নিশাত মজুমদার, ১ম মহিলা তথ্য কমিশনার সাদেকা হালিম, জনপ্রিয় চিত্রনায়িকা কবরী, আরিফা জামান মৌসুমী সহ এদেশের জনপ্রিয় ব্যাক্তিদের।
হাতে কলম ধরার আগেই তুলি দিয়ে জীবনের ১ম প্রতিযোগিতায়ই অর্জন করেছে আন্তর্জাতিক পুরস্কার। 
জীবনের ১ম স্বল্পদৈঘ্যের প্রামাণ্যচিত্র পরিচালনা করে অর্জন করেছে ‘ইউনিসেফ” এর “মীনা মিডিয়া অ্যাওয়ার্ড”। জীবনের ১ম অভিনীত স্বল্পদৈঘ্যের ছবি “সেলফ মেইড ম্যান” পেয়েছে ১ম পুরস্কার, জীবনের ১ম বিতর্কেই হয়েছে “শ্রেষ্ঠ বিতার্কিক”, শিশুতোষ জনপ্রিয় প্রতিষ্ঠান কিশলয় কচি-কাচারমেলা এ জীবনের ১ম আবৃত্তি প্রতিযোগিতায় হয়েছে ১ম। এমনকি বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত বিএনসিসি প্রশিক্ষণেও পার পর ৩ টি ক্যাম্পিং এ উপস্থিত বক্তৃতায় অর্জন করেছে ১ম স্থান। বিটিভিতে উপস্থাপনা করেও পেয়েছেন সকলের প্রসংসা। 
এতোক্ষনের পরিচয় শুনে ভাবছেন গুরু গম্ভির কোন ৬০ উর্দ্ধ ব্যক্তি এই নানজিবা? বাস্তবে মাত্র কলেজে ১ বর্ষের ছাত্রী নানজীবা স্বল্প সময়েই অর্জন করেছেন এতো সব অর্জন। সদা হাসিমুখী নানজিবা থেমে থাকতে চায়না এইটুকুতেই। বরং স্বপ্ন আকাশ ছোঁয়ার। আর তাই তো পড়াশুনার ফাঁকে চালিয়ে যাচ্ছে নানজিবা তার সকল প্রতিভা প্রকাশের সংগ্রাম। 
নারী দিবসে বিডিহটনিউজের আইকন তাই নানজিবা।







বিনোদন পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com